মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০১:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে পার্কে বোমা তৈরির সময় বি‌স্ফোরণ

বরিশালে পার্কে বোমা তৈরির সময় বি‌স্ফোরণ

অনলাইন ডেস্ক:

ব‌রিশা‌লে গৌরনদী উপ‌জেলা ভাইস চেয়ারম‌্যা‌নের পা‌র্কে বোমা তৈরি‌র সময় বিস্ফোরণে তিনজন আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার দিবাগত রাতের এ ঘটনায় একজ‌নের দুটি হাত বিচ্ছিন্ন হ‌য়ে গে‌ছে। এই ঘটনায় বি‌স্ফোরক আইনে মামলা ক‌রে‌ছে পু‌লিশ।

গৌরনদী উপ‌জেলা পরিষদের ভাইস চেয়ারম‌্যান ও উপ‌জেলা আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুজ্জামান ফরহা‌দের মা‌লিকানাধীন ফা‌রিয়া গার্ডেন পা‌র্কে এই বিস্ফোরণের ঘটনা ঘ‌টে। এ ঘটনায় আহতদের আট‌ক করে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেছে পু‌লিশ।

স্থানীয়রা জা‌নায়, দক্ষিণ মাদ্রার ফারিয়া গার্ডেন পার্কের একটি টিনের ঘরে গত শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে কয়েকজন বোমা তৈরি করছিল। এ সময় অসাবধানতাবশত বিকট শব্দে বোমা বিস্ফোরিত হয়। এতে বোমা তৈরির কারিগর হারুনের দুই হাত বি‌চ্ছিন্ন হ‌য়ে যায় এবং মুখমণ্ডল ঝলসে যায়। ঘটনার পর পরই তারা সেখান থে‌কে বের হ‌য়ে যায়। ত‌বে বিষয়‌টি ধামাচাপা দি‌তে বোমা তৈরিকারকরা বোমা তৈরির সরঞ্জাম স‌রি‌য়ে ফে‌লে।

আহত হারুনের বোন নাছিমা বেগম বলেন, ‘গত বৃহস্পতিবার বিকেলে হারুন ঢাকায় যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হন। তবে শুক্রবার রাতে তাকে আহত অবস্থায় দেখে‌ছি। হাত উড়ে গে‌ছে। কোথায় চি‌কিৎসা চল‌ছে জা‌নি না।’

এদিকে আহতরা ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডি‌কে‌ল ক‌লেজ হাসপাতা‌লে চি‌কিৎসাধীন র‌য়ে‌ছেন শু‌নে হাসপাতা‌লে গিয়ে আহত কা‌রও ভ‌র্তি বা চি‌কিৎসা সং‌শ্লিষ্ট বিষয়ের খবর পাওয়া যায়‌নি।

গৌরনদী থানার উপপরিদর্শক (এসআই) আবুল কালাম বলেন, ‘ঘটনাটি বোমা বিস্ফোরণের ছিল। কী কারণে বোমা তৈরি করা হচ্ছিল, তার অনুসন্ধান চলছে। আহতরা কোথায় চিকিৎসা নিচ্ছে তা শনাক্তের চেষ্টা চলছে। আশা করি খুব তাড়াতাড়ি মূল রহস্য উদঘাটন করা যাবে।’

এসআই আবুল কালাম আরও জানান, ঘটনার পর পরই পার্কের নিরাপত্তাকর্মী আব্দুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। তা‌কে জিজ্ঞাসাবাদ চল‌ছে।

গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন ব‌লেন, ‘বোমা বিস্ফোরণের ঘটনায় চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও চার থেকে পাঁচজনের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করা হয়েছে। পার্কের নিরাপত্তাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। বোমার কারিগরদের এখনও সন্ধান পাওয়া যায়নি। অভিযান চল‌ছে।’

উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান ফরহাদ মুন্সী বলেন, ‘আমি ছেলের জন্মদিন পালনে ঢাকায় অবস্থান করছি। বিষয়টি শুনেছি কিন্তু নিশ্চিত করে কিছু বলতে পারব না। তবে বিস্ফোরণের ঘটনা আমার পার্কে ঘটেনি, পার্কের বাইরে একটি পরিত্যক্ত ঘরে ঘটেছে। সেখানে দেওয়াল তুলতে পারিনি। আমি জেনেছি, কিছুলোক নিরাপত্তাকর্মীকে ভয়ভীতি দেখিয়ে মাঝরাতে পার্কে ঢুকেছিল।

সূত্র : এনটিভি

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana