সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন

পরীক্ষা গ্রহণের দাবিতে বিএম কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

পরীক্ষা গ্রহণের দাবিতে বিএম কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত সম্মান চতুর্থ বর্ষের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা এবং মাস্টার্সের লিখিত পরীক্ষাসহ সকল বর্ষের পরীক্ষা গ্রহণের দাবিতে বরিশালে আড়াই ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে ২টা পর্যন্ত কলেজ সংলগ্ন সামনের সড়কটি অবরোধ করে রেখেছিলেন তারা। ফলে নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে নগরীর প্রাণকেন্দ্রে প্রবেশের ওই সড়কটিতে যানবহন চলাচল বন্ধ ছিল।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, হাঁটবাজার, সিনেমা হল, অফিস আদালতসহ সবকিছু খোলা থাকলেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন ৭ কলেজের পরীক্ষাসূচি ঘোষণা করা হলেও জাতীয় বিশ্ববিদ্যালয়য়ের অন্তর্ভুক্ত কলেজগুলোর পরীক্ষাসূচি ঘোষণা করা হয়নি। এতে তারা শিক্ষা জীবন থেকে পিছিয়ে পড়ছেন। অনার্স এবং মাস্টার্স পরীক্ষা শেষ না হওয়ায় তারা বিসিএস সহ বিভিন্ন সরকারি দপ্তরে চাকরির আবেদন করতে পারছেন না। এতে তাদের জীবনে অনিশ্চয়তা দেখা দিয়েছে। তারা দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়েছেন।

অবরোধ চলাকালে বেলা সাড়ে ১২টার দিকে কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া এসে আন্দোলনরত শিক্ষার্থীদের আশ্বাস দিলেও তারা আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলেন। বেলা ২টার দিকে শিক্ষার্থীরা অবরোধ সরিয়ে নিলে যানবহন চলাচল স্বাভাবিক হয়।

মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কোতয়ালী) মো. রাসেল জানান, শিক্ষার্থীরা যাতে বিচ্ছৃংখলা করতে না পারে সেজন্য বিএম কলেজ এলাকায় পুলিশ সতর্ক অবস্থানে আছে।

বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া জানান, সার্বিক পরিস্থিতি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত নেবেন সে অনুযায়ী ব্যবস্থা নেবেন তারা। তবে শিক্ষার্থীদের আন্দোলনের কারণে যাতে জনদুর্ভোগ না হয় সে চেষ্টা করছেন।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana