বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:৩০ পূর্বাহ্ন

নলছিটিতে একইদিনে ২ মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রিয় মর্যাদায় দাফন

নলছিটিতে একইদিনে ২ মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রিয় মর্যাদায় দাফন

নলছিটি প্রতিনিধি:

ঝালকাঠির নলছিটিতে একইদিনে ২ জন বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রিয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে বরিশাল শেবাচিম হাসপাতালে রাত ১টা ১০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নলছিটি মার্চেন্টস্ মাধ্যমিক বিদ্যালয় ও নলছিটি ডিগ্রি কলেজ’র কার্যনির্বাহী সদস্য ও পুরাণ বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আহসান হাবিব আকন।

তিনি তার স্ত্রী, ২ ছেলে ১ মেয়ে, নাতি-নাতনি সহ অসংখ্য গুনগ্রাহি আতœীয় স্বজন রেখে গেছেন। এছাড়াও শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে বার্ধক্য জনিত কারণে নলছিটি শহরের নিজ বাসায় মৃত্যু বরণ করেন অবসারপ্রাপ্ত বিডিআর সোবেদার বীর মুক্তিযোদ্ধা আঃ খালেক। তিনি ২ ছেলে, ২ মেয়েসহ বহু গুনগ্রাহী আতিœয় স্বজন রেখে গেছেন।

শুক্রবার সকাল ১১টায় নলছিটি মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধা আহসান হাবিব’র জানাজার নামাজ অনুষ্ঠিত হয় ও জুমা বাদ একই স্থানে বীর মুক্তিযোদ্ধা আঃ খালেক’র নামাজের জানাযা অনুষ্ঠিত হয়।

জানাযা শেষে উভয় মুক্তি যোদ্ধাকে পৃথক পৃথক ভাবে গার্ড অফ অনার প্রদান করা হয়। দু’জনারি গার্ড অফ অনারে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারঃ) মোঃ শাখাওয়াত হোসেন ও ইন্সপেক্টর তদান্ত আঃ হালিম তালুকদারসহ মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিক ও শুশীল সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

শুক্রবার বিকেলে মুক্তিযোদ্ধা আহসান হাবিব’র লাশ করুয়াকাঠি তার গ্রামের বাড়িতে পারিবারিক গোরস্থানে ও আঃখালেক সিকদারের লাশ তার গ্রামের বাড়ি কুকিলায় পারিবারিক গোরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana