বুধবার, ২৯ Jun ২০২২, ০৬:৪০ পূর্বাহ্ন

নদীবন্ধু সম্মেলন : ফারুক হোসেন খান সহসভাপতি ও ইসরাত জাহান রুমা মহিলা সম্পাদক নির্বাচিত

নদীবন্ধু সম্মেলন : ফারুক হোসেন খান সহসভাপতি ও ইসরাত জাহান রুমা মহিলা সম্পাদক নির্বাচিত

নিজস্ব প্রতিনিধি:

ঝালকাঠির কাঠালিয়া প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি, সমকাল ও দৈনিক শতকন্ঠ পত্রিকার ষ্টাফ রিপোর্টার সাংবাদিক ফারুক হোসেন খান বাংলাদেশ নদীবন্ধু সমাজ কেন্দ্রিয় কমিটির সহসভাপতি এবং প্রেস ক্লাবের মহিলা সম্পাদক ইসরাত জাহান রুমা মহিলা সম্পাদক নির্বাচিত হয়েছে। গত শনিবার পটুয়াখালীর কুয়াকাটা পর্যটনকেন্দ্রের হোটেল বীচ হ্যাভেন সম্মেলন কক্ষে বাংলাদেশ নদীবন্ধু সমাজ এর কেন্দ্রিয় সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে ৩১ সদস্যর কেন্দ্রিয় কমিটি ঘোষনা করা হয়। প্রাণকৃষ্ণ বিশ^াস সভাপতি মো.জাকির হোসেন সাধারন সম্পাদক ও মো.আরিফুর রহমান সাংগঠনিক সম্পাদক করে এ কমিটি ঘোষনা করা হয়।
কমিটিতে কাঁঠালিয়া প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি, উপজেলা সুজন সম্পাদক, দি-হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ পিস এ্যাম্বেসেডর নেটওয়ার্ক কো-অডিনেটর, সমকাল ও শতকন্ঠ’র ষ্টাফ রিপোর্টার সাংবাদিক ফারুক হোসেন খান সহসভাপতি এবং প্রেস ক্লাবের মহিলা সম্পাদক দৈনিক জনতা ও দৈনিক শতকন্ঠ পত্রিকার উপজেলা প্রতিনিধি ইসরাত জাহান রুমা মহিলা সম্পাদক নির্বাচিত হয়েছে।
সংগঠনের সভাপতি প্রাণকৃষ্ণ বিশ^াসের সভাপতিত্বে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো.নাছিম আখতার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নদীবন্ধু সম্মেলনের উদ্ধোধন করেন।

এতে বিশেষ অতিথি ছিলেন পটুয়াখালী দুমকি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের প্যাথলজি ও প্যারাসাইটোলজি বিভাগের প্রধান প্রফেসর ড. মো.জাহাঙ্গির আলম, সমকাল সাংবাদিক ফারুক হোসেন খান ও মিরুখালী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন খান।

সম্মেলনে বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি কালেরকন্ঠের আঞ্চলিক প্রতিনিধি দেবদাস মজুমদার, সাধারন সম্পাদক অধ্যাপক মো.জাকির হোসেন, কুয়াকাটা টুরিষ্ট পুলিশের পরির্দক হাসনাইন পারভেজ ও কুয়াকাটা প্রেস ক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব প্রমূখ।

সম্মেলনে প্রধান অতিথি বলেন,নদী রক্ষায় আমাদের শপথ নিতে হবে। দুঃখজনক হলেও সত্য, আমরা সেটি করতে পারছিনা। নদী, খাল আমাদের জীবনধারার অংশ। একটু সচেতনতা থাকলেই টিকিয়ে রাখা সম্ভব। হতাশার বিষয় হলো ভূগর্ভস্থ পানির স্তর নিচে নেমে যাচ্ছে। জীবন জীবিকার জন্য এখন ভূ-উপরিভাগের পানির ওপর নিভৃর করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে দুমকি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের প্যাথলজি ও প্যারাসাইটোলজি বিভাগের প্রধান প্রফেসর ড. মো.জাহাঙ্গির আলম বলেন,নদী রক্ষায় সবাইকে সচেতন হতে হবে। নদীর গতিপথ,নাব্যতা ঠিক রাখতে হবে। এবং দুষণের হাত থেকে নদীকে রক্ষা করতে হবে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana