বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৮:৩৩ পূর্বাহ্ন

তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন ও প্রচারনা নিষিদ্ধকরনে টাস্কফোর্স কমিটির কর্মশালা

তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন ও প্রচারনা নিষিদ্ধকরনে টাস্কফোর্স কমিটির কর্মশালা

ঝালকাঠি প্রতিনিধিঃ

নলছিটিতে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন, প্রচারণা ও পৃষ্ঠপোষকতামূলক কর্মকান্ড নিষিদ্ধকরন (ট্যাপস ব্যান) কর্মকান্ডে টাস্ক ফোর্স কমিটি কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা ও গাইডলাইন কর্মশালার আয়োজন করা হয়।

সোমবার (২২ মার্চ) সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নলছিটি উপজেলা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান, বিশেষ অতিথি ছিলেন নলছিটি পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আ. ওয়াহেদ খান ও সহকারী কমিশনার (ভূমি) মো. সাখাওয়াত হোসেন ।

এছাড়া আরও নলছিটি থানার ওসি (তদন্ত) এইচএম মাহমুদ, নলছিটি পৌর কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম চৌধুরী, মামুন মাহমুদ, আবদুল­াহ আল মামুন লাভলু, নুরে আলম হাওলাদার, কাউন্সিলর (মহিলা) দিলরুবা বেগম, খাদিজা পারভীন, সহকারী অধ্যাপক মেসবাউদ্দিন খান রতন প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গ্রামবাংলা উন্নয়ন কমিটির উপ-পরিচালক মো. মনিরুজ্জামান মনির ও নলছিটি মডেল সোসাইটির নির্বাহী পরিচালক মো. খলিলুর রহমান মৃধা। বক্তারা ধুমপানের বিভিন্ন কুফল নিয়ে আলোচনা করেন। অনুষ্ঠান উপস্থাপনা ও পরিচালনায় ছিলেন সাংবাদিক ও প্রভাষক মোঃ আমির হোসেন।

এরপর উপজেলার বিভিন্ন পয়েন্টে তামাকজাত পন্যের প্রচারনা ও প্রকাশ্যে ধুমপানের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে তিনজনকে প্রকাশ্যে ধুমপান করার অপরাধে একশ টাকা করে জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana