সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

ডাকাত আটকের বিষয়ে সাংবাদিকদের সাথে ওসির প্রেস ব্রিফিং

ডাকাত আটকের বিষয়ে সাংবাদিকদের সাথে ওসির প্রেস ব্রিফিং

ডাকাত আটকের বিষয়ে সাংবাদিকদের সাথে ওসির প্রেস ব্রিফিং

বামনা প্রতিনিধিঃ

বরগুনার বামনা উপজেলায় ডাকাতি সংগঠিত হওয়ার ঘটনায় আন্তঃ ডাকাত দলের সরদার ডাকাত মালেক সহ ঘটনায় জড়িত আরও দুই ডাকাত আটক করেছে বামনা থানা পুলিশ। এবিষয়ে বামনার সাংবাদিকদের সঙ্গে প্রেস ব্রিফিং করেন বামনা থানা অফিসার ইনচার্জ মোঃ মাইনুল ইসলাম।

অদ্য ২৪ নভেম্বর ২০২৩ ইং তারিখ সকাল ১১.০০ টার দিকে বামনা থানা অফিসার ইনচার্জ কক্ষে এ প্রেস ব্রিফিং করা হয়েছে।

গত ২৩/১১/২০২৩ তারিখ বৃহস্পতিবার বেলা অনুমান ১৫.৩০ ঘটিকার সময় বরিশাল রেঞ্জের ডিআইজি মোঃ জামিল হাসান, বিপিএম-সেবা, পিপিএম ও বরগুনা জেলার পুলিশ সুপার মোঃ আবদুস ছালাম এর দিক নির্দেশনায় বামনা থানার অফিসার ইনচার্জ মোঃ মাইনুল ইসলাম এর নেতৃত্বে বামনা থানার একটি চৌকস টীম অভিযান পরিচালনা করিয়া গত ইং ২০/১১/২০২৩ তারিখ বামনা উপজেলার পূর্ব বলইবুনিয়া গ্রামে ডাকাতির ঘটনায় বামনা থানার মামলা নং-০৯ (১১)২০২৩ এর সন্দেহভাজন আসামী আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য মোঃ বেল্লাল খাঁ (৩৫) পিতা : আবদুল কাদের ওরফে ধলু খাঁ, মাতা: আমেনা বেগম। সাং ঢুষখালী ০২ নং ওয়ার্ড।
এবং ডাকাত মোঃ মিলন খাঁ (২৭) পিতা: রুস্তুম খাঁ, মাতা: মাকছুদা বেগম, সাং সোনাখালী ০৬ নং ওয়ার্ড। উভয়ের থানা বামনা, জেলা বরগুনা, উভয়কে তথ্য প্রযুক্তির মাধ্যমে তাদের অবস্থান সনাক্ত করিয়া বিএমপি বরিশাল এর বন্দর থানা এলাকা হইতে গ্রেফতার করা হয়। ডাকাত বেল্লাল খাঁ এর বিরুদ্ধে বামনা থানাসহ পার্শ্ববর্তী থানা সমূহে ০৫ টি ডাকাতি মামলা, ০১ টি অস্ত্র মামলা, ০১ সিঁধেল চুরি মামলা, ০১ টি হত্যা চেষ্টা মামলাসহ সর্বমোট ০৮ টি মামলা রয়েছে। এরমধ্যে তার বিরুদ্ধে বামনা থানায় ০৩ টি ডাকাতি মামলার ওয়ারেন্ট মূলতবী আছে।

ডাকাত মিলন খাঁ এর বিরুদ্ধে বামনা থানাসহ পার্শ্ববর্তী থানা সমূহে ০৩ টি ডাকাতি মামলা, ০১ টি দস্যুতা মামলা, ০১ টি অন্যান্য মামলাসহ সর্বমোট ০৫ টি মামলা রয়েছে। এরমধ্যে তার বিরুদ্ধে বামনা থানায় ০১ টি ডাকাতি মামলার ওয়ারেন্ট মূলতবী আছে। তাছাড়াও ডাকাত বেল্লাল ও মিলন বামনা থানাসহ পার্শ্ববর্তী থানা সমূহের ইজিবাইক/অটোরিক্সা ছিনতাই এর সাথে জড়িত আছে এ তথ্য পাওয়া যায়।

উল্লেখ যে উক্ত ডাকাতদল ২০ নভেম্বর রাত্র আনুমানিক ১:০০ টা থেকে ২০:৩০ এর মধ্যে বামনা উপজেলার ০৩ নং রামনা ইউনিয়নের ০৪ নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ হানিফা হাং এর বাড়িতে একটি দেশীয় পাইপগান, দারালো রামদা, ও দেশীয় অস্ত্র দেখাইয়া খুন যখমের ভয়ভীতি দেখিয়ে নগদ ৫০,০০০/- হাজার টাকা, ১০ আনা ওজনের স্বর্নের কানের দুল, যাহার বাজার মূল্য ৬০,০০০/- হাজার টাকা, ডাকাতি করিয়া পালিয়ে যাওয়ার সময় এলাকার লোকজন ধাওয়া করে ডাকাত মালেককে আটক করে। এবং তার সঙ্গে থাকা সহযোগিরা পালিয়ে যায়। এসময় উৎসুক জনতা মালেককে মারপিট করে থাকে এজন্য পুলিশের প্রহরায় ডাকাত মালেক বরিশাল শেরে- ই- বাংলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

উল্লেখ্য যে, উক্ত ডাকাতির ঘটনায় গত ২০/১১/২০২৩ তারিখ আসামী মালেককে একটি দেশীয় তৈরী লোহার পাইপগানসহ এলাবাসি আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেন ।

বিষয়টি নিশ্চিত করেছেন বামনা থানা অফিসার ইনচার্জ মোঃ মাইনুল ইসলাম। এবং আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana