বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২৯ পূর্বাহ্ন

ঝালকাঠিতে ৪ মামলায় ২৯৬ বিএনপি নেতাকর্মীর নামে মামলা

ঝালকাঠিতে ৪ মামলায় ২৯৬ বিএনপি নেতাকর্মীর নামে মামলা

অনলাইন ডেস্ক:

ঝালকাঠিতে ছাত্রলীগের বাসে বোমা হামলায় চার মামলায় ২৯৬ বিএনপি নেতাকর্মীর নামে বিভিন্ন থানায় বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে।

জানা যায়, মঙ্গলবার রাত ৯টায় বরিশাল-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠি শহরের ব্রাকমোড় ব্রিজে দুটি বাসে বোমা হামলার ঘটনা ঘটে। বাস দুটিতে জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ ছিল বলে জানা গেছে। নেতাকর্মীরা ছাত্রলীগের কেদ্রীয় সম্মেলন শেষে ঢাকা থেকে ঝালকাঠি ফিরছিল।
বোমা হামলায় শিহাব, আলিফ, সাইদ, সিয়াম, মারুফ, লাল চান নামে ছয় ছাত্রলীগ কর্মী আহত হয়ে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। ঘটনার পরপরই হামলার প্রতিবাদে মহাসড়কে বিক্ষোভ মিছিল করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ ঘটনায় বুধবার বিকেলে ঝালকাঠি জেলা যুবলীগ আহবায়ক ও পৌর কাউন্সিলর রোজাউল করিম জাকির বাদী হয়ে ঝালকাঠি সদর থানায় বিস্ফোরক দ্রবাদি আইন ১৯০৮ এর ৩/৩-ক ধারায় একটি মামলা দায়ের করেন। এতে জেলা বিএনপির সদস্য সচিব এড. শাহাদাৎ হোসেন, সাবেক সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর, যুবদলের আহবায়ক শামিম হোসেন, সদস্য সচিব এড. আনিসুর রহমান খান, স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সরদার শাফায়েত হোসেন, ছাত্রদলের সভাপতি আরিফুর রহমান খানসহ ১৪ জনের নাম উল্লেখ করে আরও ২৫/৩০ জনকে আসামি করা হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি মাসুদ মধু জানান, মঙ্গলবার রাত ৯টায় জেলা ছাত্রলীগের নেতাকর্মী বহনকারী বাস দুটি ঝালকাঠি ব্রাকমোড় ব্রিজের ওপর আসলে বাস লক্ষ্য করে কে বা কারা পরপর ৫টি বোমা ছুড়েছে। এতে কোনো হতাহত না হলেও বাসে থাকা ছাত্রলীগের নেতাকর্মীরা আতংকিত হয়েছে বলে জানিয়েছে ওই বাসে থাকা অনেকেই। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ওরা দেশব্যাপী অরাজকতা শুরু করেছে। আজ আমাদের হত্যার উদ্দেশ্যে বাসে বোমা মেরেছে। আমরা আইনগত ব্যবস্থা নিবো।

অপরদিকে নলছিটিতে আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর ককটেল হামলার অভিযোগে শনিবার পৌর আওয়ামী লীগের ৭ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক জুয়েল খান বাদী হয়ে বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন। এতে উপজেলা বিএনপির সভাপতি এড. আনিসুর রহমান খান হেলাল, সাধারণ সম্পাদক হেলাল গাজী সাংগঠনিক সম্পাদক মাসুম শরীফসহ ২৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০ জনকে আসামী করা হয়ছে।

গত ৩ ডিসেম্বর রাজাপুরে উপজেলা বিএনপির সভাপতি এড. তালুকদার আবুল কালাম আজাদ, সম্পাদক নাসিম উদ্দীন আকনসহ ২৬ জনের নাম উল্লেখ করে ৮০ অজ্ঞাতসহ মোট ১০৬ জন বিএনপি নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম ইলিয়াস বাদী হয়ে মামলা দায়েল করেন।

২৯ নভেম্বর একটি দাওয়াত খেতে যাওয়ার সময় তাদের উপর আসামিরা ককটেল হামলা চালায় বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

ছাত্রলীগের আনন্দ মিছিলে ককটেল নিক্ষেপ করার ঘটনায় কাঠালিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসান সুজন বাদী হয়ে ৪ ডিসেম্বর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি জালালুর রহমান আকন, সম্পাদক আকতার হোসেন নিজাম মীরবহন, সাবেক সাধারণ সম্পাদক কবির হাওলাদারসহ নামধারী ৯ জনসহ মোট ৬৯ জনকে বিএনপি নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করেন।

বাসে বোমা ছোড়ার ঘটনা স্বীকার করে ঝালকাঠি পুলিশ সুপার আফরুজুল হক টুটুল বলেন, যেহেতু ওখানে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে সেহেতু আইনগত ব্যবস্থা নিয়ে অপরাধী গ্রেফতারের অভিযান চালানো হবে।

জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এড. মিজানুর রহমান মুবিন বলেন, ১০ তারিখের ঢাকার গণসমাবেশে নেতাকর্মী এবং জনতার ঢল থামাতে এই অপকৌশল স্বরূপ মিথ্যা গায়েবী মামলা দায়ের করে পুলিশ বাড়ি বাড়ি অভিযান চালিয়ে নেতাকর্মীদের হয়রানি করছে। ৪টি মামলার ঘটনা কোথাও ঘটেনি। সূত্র: বাংলাদেশ প্রতিদিন

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana