সোমবার, ১৬ মে ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঝালকাঠিতে সাইডো’র বিনামূল্যে হুইল চেয়ার ও কম্বল বিতরণ

ঝালকাঠিতে সাইডো’র বিনামূল্যে হুইল চেয়ার ও কম্বল বিতরণ

আমির হোসেন, ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুরে সাইডো দুঃস্থ মহিলা ও শিশু কল্যান সমিতির ব্যবস্থাপনায় বুধবার (১৯ জানুয়ারী) সকালে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও কম্বল বিতরণ করা হয়েছে। সাইডো চত্বরে সংগঠনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোক্তার হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ হুইল চেয়ার ও কম্বল বিরতণ করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান চিলড্রেন এন্ড ইয়ূথ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (সাইডো) এর নির্বাহী পরিচালক সৈয়দ হোসাইন আহমেদ কামাল। উপস্থিত ছিলেন বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের কর্মকর্তা ও ইলেকট্রোনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, আওয়ামী লীগ সরকারই প্রতিবন্ধীদের কল্যাণে সবচেয়ে বেশি আন্তরিকতা দেখিয়েছে। বিশেষ করে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ব্যক্তিগত আগ্রহ প্রতিবন্ধীদের সুরক্ষিত করছে আগের চেয়ে বেশি। এছাড়া সমাজসেবা অধিদপ্তর ও জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন প্রতিবন্ধীদের সমাজের মূলধারায় সম্পৃক্ত করতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

একই সঙ্গে দেশে কর্মরত উল্লেখযোগ্য সংখ্যক এনজিও প্রতিবন্ধীদের অধিকার রক্ষায় কাজ করছে। প্রধান অতিথির বক্তব্যে ইউএনও আরও বলেন, সাইডো সংস্থাটি নিয়মিতভাবে যেভাবে দরিদ্র ও অসহায়দের উন্নয়নে কাজ করে যাচ্ছে তা প্রশংসার দাবিদার। প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণে এসে এসব সুবিধাভোগী মানুষগুলোর মধ্যে আনন্দ দেখতে পাচ্ছি। যা দেখে আমি নিজেও পরিতৃপ্ত। সমাজকল্যান মন্ত্রণালয় এর জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন ও সংগঠনের নিজেস্ব অর্থায়নে উপজেলার বিভিন্ন এলাকার প্রতিবন্ধীদের মাঝে এই হুইল চেয়ার ও কম্বল বিতরণ করা হয়।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana