মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঝালকাঠিতে নির্বাচন উপলক্ষে পুলিশ, আনসার ভিডিপি ও গ্রাম পুলিশ নিয়োজিত

ঝালকাঠিতে নির্বাচন উপলক্ষে পুলিশ, আনসার ভিডিপি ও গ্রাম পুলিশ নিয়োজিত

বার্তা ডেস্ক:

ঝালকাঠি জেলায় একটি পৌরসভা ও ৩১টি ইউনিয়নে ভোট গ্রহন ২১জুন । নির্বাচনের ভোট কেন্দ্রে শান্তি-শৃংঙ্খলা রক্ষায় ৩১৩ কেন্দ্রে ২৪২৭ জন পুলিশ সদস্য ও ৭৪৫৭জন আনসার ভিডিপি সদস্য ও ৩১৩ জন গ্রাম পুলিশ নিয়োজিত থাকবেন। প্রতিটি কেন্দ্রে সর্বনিম্ন পুলিশের ১ জন এসআই ও ৪জন কনেস্টবল এবং আনসার ভিডিপির একজন পিসি, একজন এপিসি ( অস্ত্রধারী), সাধারন ৭ জন মহিলা আনসার ভিডিপি ও ৮ জন পুরুষ আনসার ভিডিপি সদস্য ও একজন গ্রাম পুলিশ থাকবে।

অধিক গুরুত্বপূর্ণ কেন্দ্রে ০১ এসআই এর সাথে ০১ এএসআই ৫জন কনেস্টবল সহ ৬জন পুলিশ সদস্য থাকবে। প্রতিটি ইউনিয়নে কমপক্ষে পুলিশ সদস্যদের নিয়ে তিনটি করে স্ট্রাইকিং মোবাইল টিম থাকবে এবং প্রয়োজনবোধে সংশ্লিষ্ট উপজেলার থানা ভারপ্রাপ্ত ইনচার্জ স্ট্রাইকিং মোবাইল টিমের সংখ্যা বৃদ্ধি করতে পারবে না।

ঝালকাঠি জেলার ঝালকাঠি পৌরসভায় ২২টি কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। পৌরসভায় মেয়র পদে ৩ জন সংরোক্ষিত আসনে ১৬জন ও সাধারন কাউন্সিলর পদে ৩১ জন প্রতিদ্বন্দীতা করছে। পৌরসভায় ১৯৪৭৬জন পুরুষ ও ২০১৬০ জন মহিলা ভোটারসহ ৩৯৬৩৬ জন ভোটার রয়েছে। ৩টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলর পদে ৩ জন বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন। ঝালকাঠি পৌরসভাসহ জেলার ৩১টি ইউপি নির্বাচনে ৩,৭৩,৬৪০ জন ভোটারের মধ্যে ২৪০৪১৩ জন পুরুষ ও ২৩২২২৭ জন মহিলা ভোটার রয়েছে।

জেলার ৩১৩টি ভোট কেন্দ্রের ১,৫০২টি ভোট কক্ষে এরা ২১ জন ভোট প্রয়োগের মাধ্যমে তাদের জন প্রতিনিধি নির্বাচন করবেন। জেলায় ঝালকাঠি পৌরসভায় মেয়র পদে ৩জন সহ চেয়ারম্যান পদে ১০৪ জন প্রতিদ্বন্দী প্রার্থী রয়েছেন। ইউপি নির্বাচনগুলোর মধ্যে সদর উপজেলার কেওরা ইউপি, নলছিটি নাচনমহল ইউপি ও রাজাপুর উপজেলায় গালুয়া ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী রয়েছেন। এছাড়া এই নির্বাচনে সংরোক্ষিত আসনে ৩২৩ জন ও সাধারন সদস্য পদে ১,০৩০ জন প্রতিদ্বন্দী রয়েছেন।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana