মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন

ঝালকাঠিতে চলছে ৩ দিনব্যাপী ইজতেমা

ঝালকাঠিতে চলছে ৩ দিনব্যাপী ইজতেমা

ঝালকাঠি শহরের বিকনা নতুন স্টেডিয়ামে  বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তিন দিন ব্যাপী ইজতেমা।  বৃহস্পতিবার ফজরের নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার আনুষ্ঠানিকতা।
দিন বাড়ার সাথে সাথে মুসল্লিদের পদচারণে মুখর হতে থাকে বিকনা নতুন স্টেডিয়ামের ইজতেমা ময়দান। এরই মধ্যে বিভিন্ন দেশ থেকে মুসল্লিদের জামায়াত এসে পৌছেছে ইজতেমার ময়দানে। ঝালকাঠিসহ আশপাশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকেও দল বেঁধে ধর্মপ্রাণ মুসল্লিরা ইজতেমায় আসে।

ইজতেমার ময়দানে আগতদের নিরাপত্তা দেওয়ার জন্য ময়দান ও আশপাশের এলাকায় ব্যাপক পুলিশী নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। ইজতেমা সফলভাবে সম্পন্ন করার জন্য জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পৌরসভা কর্তৃপক্ষ সার্বক্ষণিক সহযোগিতা করছেন।

অন্যদিকে ইজতেমায় ওজু, এস্তেঞ্জা, বিদ্যুত-শব্দ ব্যবস্থাপনা, পানি ও মাঠ ব্যাবস্থাপনায় ৩শতাধিক হালকার সদস্য স্বেচ্ছাসেবী হিসাবে প্রায় পক্ষকাল ব্যাপী দায়িত্ব পালন করছে। নতুন স্টেডিয়ামের ইজতেমা ময়দানে দুপুর পর্যন্ত ইন্দোনেশিয়া, মালয়শিয়া, ইথুপিয়া, নেপাল, ভারতসহ বিভিন্ন বিদেশী মেহমানরা ইতিমধ্যে উপস্থিত হয়েছে। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে লাখো মুসল্লি এবারের ইজতেমায় অংশ নিবেন বলে আয়োজকরা জানিয়েছেন।

তাবলীগের মুল ধারার সাথি নিজাম উদ্দিনের অনুসারীদের আয়োজিত এ ৩দিনের ইজতেমার ময়দানে অংশ নিয়ে তাদের ইমান আমল মজবুত করার মধ্য দিয়ে বিশ্ব মুসলিমের দুনিয়া ও আখেরাতের শান্তি কামনায় তারা ইজতেমা ময়দানে উপস্থিত হয়েছেন বলে মুসুল্লীরা জানান।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana