বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২১ পূর্বাহ্ন

ঝালকাঠিতে কারাত প্রশিক্ষণে চিত্রনায়ক রুবেল

ঝালকাঠিতে কারাত প্রশিক্ষণে চিত্রনায়ক রুবেল

ঝালকাঠি মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উদ্বোধন বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে কিশোর-কিশোরিদের কারাতে প্রশিক্ষণ মঙ্গলবার বিকেলে শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইয়াং স্টার ড্রাগন মর্শাল আর্ট সেন্টার ফাইট স্কুল প্রতিষ্ঠাতা ও প্রধান প্রশিক্ষক চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল।

তিনি বলেন, অনেক ধরনের শারিরীক কসরত থাকতে আমরা কেন কারাতে শিখবো। প্রত্যেকটি শারীরিক কসরতেই শরীর গঠনের বিষয় রয়েছে। কারাতের মধ্যে যতগুলো গুণ আছে, অন্য কসরতে ততগুলো গুণ নেই। শরীর গঠন, বড়দের শ্রদ্ধা, সময়ানুবর্তিতা একমাত্র কারাতের মধ্যেই শিক্ষা দেয়া হয়।

তিনি আরও বলেন, আমাদের গ্রামে গঞ্জে মেয়েরা যেভাবে আহত হয়, নাজেহাল হয়, ইভটিজিংয়ের স্বীকার হয়। এতে থেকে আত্মরক্ষার জন্য সর্বোত্তম পন্থা কারাতে শেখা। কারাতে শিখলে আত্মবিশ্বাসে বলিয়ান করে। অনেক ভালো কিছুর সমন্বয়ে কারাতে শিক্ষা।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আয়েশা সিদ্দিকার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন ঝালকাঠি প্রেসক্লাব সভাপতি কাজী খলিলুর রহমান।

অনুষ্ঠান পরিচালনা কারী সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন সুলতানা জানান, ঝালকাঠি মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে ৩শ কিশোর-কিশোরিকে প্রশিক্ষণ দেয়া হবে। প্রথম দিনে ১২০ জনকে প্রশিক্ষণে অন্তর্ভূক্ত করা হয়েছে। বাকিদের পর্যায়ক্রমে প্রশিক্ষণ দেয়া হবে। এ প্রশিক্ষণ নিয়ে যাতে নিজে আত্মরক্ষার কৌশল শিখে সমাজ থেকে কুসংস্কার রোধে ভূমিকা রাখতে পারে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana