মঙ্গলবার, ১১ মে ২০২১, ১১:২০ অপরাহ্ন

ঝালকাঠিতে অবসরপ্রাপ্ত সেনা সদস্যকে বিএনপি নেতার গুলি, থানায় আত্মসর্মপন

ঝালকাঠিতে অবসরপ্রাপ্ত সেনা সদস্যকে বিএনপি নেতার গুলি, থানায় আত্মসর্মপন

ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুরে অবসরপ্রাপ্ত সেনা সদস্য আব্দুল করিম বাবুল মৃধা গুলিবিদ্ধের ঘটনায় অভিযুক্ত রাজাপুর উপজেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক ও আলহাজ্ব লালমোন মহিলা কলেজের প্রভাষক মোঃ মাহফুজুর রহমান থানায় আত্মসমর্পন করেছে।

পুলিশের দাবী তাকে কানুদাসকাঠি থেকে আটক করা হয়েছে। তবে রবিবার বিকাল ৩টার দিকে তিনি নিজে থানায় এসে আত্মসমর্পন করেন বলে তিনি নিজেই স্বীকার করেছেন। অভিযুক্ত মো. মাহফুজ উপজেলা সদরের মৃত মমতাজ উদ্দীন আহম্মেদের ছেলে।

রবিবার সকাল ১১টায় উপজেলার মেডিকেলমোড় সংলগ্ন পাথর বাড়িতে সীমানা নিয়ে বাবুল মৃধার সাথে মাহফুজুর রহমানের শ্বশুর মরহুম মোহাম্মদ শাহ আলম জম্মাদারের দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল।

ঘটনার দিন রবিবার সকালে মাহফুজুর রহমান শ্রমিক দিয়ে ঐ সিমানায় প্রাচীর নির্মানের কাজ শুরু করে। বাবুল মৃধা ঘটনা স্থলে গিয়ে নির্মাণ কাজে বাধা দিলে মাহফুজুর রহমান তার শ্বশুরের ভবনের মধ্যে থেকে জানালা দিয়ে বাবুল মৃধাকে লক্ষ্য করে গুলি করে। এতে বাবুল মৃধার বাম হাতের কব্জি ও বাম পাজর গুরুত্বর জখম হয়।

গুলিবিদ্ধ আব্দুল করিম বাবুল মৃধার ছোট ভাই বরকত মৃধা অভিযোগ করে জানান, দীর্ঘদিন ধরে প্রতিপক্ষ মাহফুজুর রহমানের সাথে জমি নিয়ে বাবুল মৃধার বিরোধ চলে আসছিলো। শনিবার ওই বিরোধীয় জমিতে জোরপূর্ববক সীমানা প্রাচীর নির্মান কাজ শুরু করলে থানায় অভিযোগ দেয়া হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়।

কিন্তু রোববার সকালে পুলিশী নিষেধাজ্ঞা উপেক্ষা করে আবার কাজ শুরু করলে বাবুল মৃধা ও তার ছোট ভাই বরকত বাধা দিতে গেলে বাকবিতন্ডার এক পর্যায়ে ঘরের সামনের কক্ষের জানালা দিয়ে বাবুলকে লক্ষ করে গুলি ছোঁড়ে এতে তার হাত ও পেটে একাধিক জখম হয়। ঘটনার পর অভিযান চালিয়ে একনালা বন্দুক, এক রাউন্ড তাজাগুলি, ১টি চাকু ও ১টি দেশীয় অস্ত্র (গুপ্তি) উদ্ধার করা হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত মেডিকেল সহকারি কনক প্রভা জানান, তার হাতে ও পেটে গুলিবিদ্ধ হয়ে অতিরিক্ত রক্তক্ষরন হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল রেফার্ড করা হয়েছে।

রাজাপুর থানার ওসি মোঃ শহিদুল ইসলাম জানান, ঘটনার পর অভিযান চালিয়ে একনালা বন্দুক, এক রাউন্ড তাজাগুলি, ১টি চাকু ও ১টি দেশীয় অস্ত্র (গুপ্তি) উদ্ধার করা হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। অভিযুক্ত মাহফুজকে পরে আটক করা হয়।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana