বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৩:০৮ পূর্বাহ্ন

ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন ৩ ডিসেম্বর

ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন ৩ ডিসেম্বর

আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম তিনটি সংগঠনের কেন্দ্রীয় সম্মেলনের তারিখ ঠিক করা হয়েছে। এর মধ্যে ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন আগামী ৩ ডিসেম্বর। সহযোগী সংগঠন মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে ২৬ নভেম্বর। আর যুব মহিলা লীগের সম্মেলন ৯ ডিসেম্বর। আজ গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক বৈঠকে দলের সভাপতি শেখ হাসিনা এই সিদ্ধান্ত নেন। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের বেশ কয়েকটির তিন বছরের কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে। আগামী ২৪ ডিসেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের তারিখ নির্ধারিত আছে। এর আগেই মেয়াদোত্তীর্ণ সংগঠনগুলোর সম্মেলন সম্পন্ন করার তাগিদ দিয়েছেন দলের সভাপতি শেখ হাসিনা।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানিয়েছে, বিএনপির বিভাগীয় গণসমাবেশের শেষটি ঢাকায় ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর আগে এবং পরে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলনে বড় জমায়েতের পরিকল্পনা আছে দলটির। এ সম্মেলনগুলোতে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিত থাকার কথা রয়েছে।

ছাত্রলীগসহ কয়েকটি সংগঠনের সম্মেলন ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজন করা হতে পারে।

দলীয় সূত্র জানিয়েছে, সহযোগী সংগঠন আওয়ামী আইনজীবী পরিষদ ও স্বাধীনতা চিকিৎসক ফোরামের (স্বাচিপ) জাতীয় সম্মেলন ২৪ ডিসেম্বরের মধ্যে হওয়ার সম্ভাবনা আছে। এ ছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলনও ডিসেম্বরে হবে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana