শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

কাঠালিয়ায় ৫৯তম বার্ষিক মাহফিল সম্পন্ন

কাঠালিয়ায় ৫৯তম বার্ষিক মাহফিল সম্পন্ন

কাঠালিয়ায় ৫৯তম বার্ষিক মাহফিল সম্পন্ন

ঝালকাঠির কাঠালিয়া উপজেলার দক্ষিণ চেচঁরী মুন্সি বাড়ী নেছারিয়া কারিমিয়া হেফজুল কুরআন মাদরাসার উদ্যোগে ৫৯ তম বাৎসরিক ঈছালে ছাওয়াব ওয়াজ ও দোয়ার মাহফিল সম্পন্ন হয়েছে।

রবিবার (১৮ ফেব্রুয়ারী) মরহুম হযরত মাওলানা মোহাম্মদ ইউনুছ শরীফ (রহ:) এর বাড়ীর মাদরাসা মাঠে বাদ জোহর হতে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠিত মাহফিলে আলহাজ্ব হযরত মাওলানা মোহাম্মদ নুরুল হক (জয়খালী হুজুর) এর সভাপতিত্বে আমন্ত্রিত ওয়ায়েজিন ছিলেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও মুফাচ্ছিরে কুরআন হযরত মাওলানা মোহাম্মদ আবু হানিফ নেছারী, আরবী প্রভাষক, ঝালকাঠি এন.এস. কামিল মাদরাসা ও খতিব মানপাশা বাজার কেন্দ্রীয় জামে মসজিদ, ঝালকাঠি। বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও মুফাচ্ছিরে কুরআন আলহাজ্ব হযরত মাওলানা মোহাম্মদ মিজানুর রহমান, আরবী প্রভাষক, উত্তর তালগাছিয়া ফাজিল মাদরাসা ও খতিব কাঁঠালিয়া বন্দর জামে মসজিদ, কাঁঠালিয়া। হযরত মাওলানা মোহাম্মদ হাসান রুহানী, সাধারণ সম্পাদক, বাংলাদেশ যুব হিযবুল্লাহ, ঝালকাঠি জেলা শাখা। মো. মাহবুবুর রহমান শিক্ষক অত্র মাদরাসা।

মাহফিলে কোরআন তিলাওয়াত, ধর্মীয় আলোচনা, দোয়া-মোনাজাতসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়।

বক্তারা বলেন, ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। মহানবী হজরত মোহাম্মদ (সা.) এর আদর্শ অনুসরণের মাধ্যমেই মানব জাতির শান্তি ও কল্যাণ নিশ্চিত হতে পারে। প্রকৃত মুমিন হতে হলে প্রিয় রাসুল (সা.) এর আদর্শ অনুসরণ করতে হবে।

বিপুলসংখ্যক মুসল্লি এ মাহফিলে যোগ দেন। পরে মুসলিম উম্মাসহ বিশ্ব মানবতার কল্যাণ ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মাহফিলে বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন হযরত মাওলানা মুফতি শরীফ সানাউল্লাহ, খতিব, পূর্ব মুন্সিয়া মদিনা জামে মসজিদ, শ্রীনগর, মুন্সিগঞ্জ। মুসল্লিদের মাঝে তবারক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana