মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৭:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কাঠালিয়ায় সাংবাদিকদের সাথে চিশতীয়া দরবার শরীফ কর্তৃপক্ষের মতবিনিময় সভা

কাঠালিয়ায় সাংবাদিকদের সাথে চিশতীয়া দরবার শরীফ কর্তৃপক্ষের মতবিনিময় সভা

বার্তা ডেস্ক:

ঝালকাঠির কাঠালিয়া সদরের বাইপাসে চিশতীয়া দরবার শরীফ ও বিশ^ ফকির মঞ্জিল কর্তৃপক্ষের সাথে কাঠালিয়া প্রেসক্লাবের সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বেলা ১১টায় দরবার শরীফের সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। চিশতীয়া দরবার শরীফের প্রতিষ্ঠাতা ও পরিচালক আধ্যাতিœক সাধক জাগ্রত কবি মো. শাহ্জামান চিশতী এর সভাপতিত্বে বক্তব্য রাখেন ঝালকাঠি কবিতা চত্রেæর সাধারন সম্পাদক মুহাম্মাদ আল আমীন বাকলাই, কলম একাডেমী লন্ডন এর বরিশাল বিভাগীয় সাধারন সম্পাদক মো. আলমঙ্গীর হোসেন, পূবালী ব্যাংক বরিশাল শাখার সিনিয়র অফিসার মো. মনিরুল ইসলাম রাজু, প্রেসক্লাবের সভাপতি সিকদার মো. কাজল, সাধারন সম্পাদক মো. মাসউদুল আলম, সাংবাদিক অধ্যাপক মো. আবদুল হালিম, মো. ফারুক হোসেন খান, মাওলানা খাইরুল আমিন ছগির প্রমূখ।

এসময় চিশতীয়া দরবার শরীফের কার্যক্রম নিয়ে মূল প্রবন্ধ পাঠ করেন প্রধান খাদেম মো. মেহেদী হাসান উজ্জল। প্রবন্ধে তিনি উল্লেখ করেন, চিশতিয়া দরবারের প্রতিষ্ঠাতা পরিচালক মো. শাহ্জামান চিশতী একজন আধ্যাতিœক সাধক ও জাগ্রত কবি। তার লিখনির মাধ্যমে বিশ^ মুসলিমকে ঐক্যবদ্ধের আহবান জানাচ্ছেন। ইতিমধ্যে তিনি বাংলাদেশ সরকারের সাংস্কৃতিক মন্ত্রণালয়ের আয়োজিত ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ে জেলা প্রশাসক কর্তৃক কবি হিসেবে সম্মাননা লাভ করেছেন। তার প্রায় শতাধিক কবিতা প্রচার ও প্রসারিত হয়েছে। যা মানবতার মুক্তি ও কল্যাণে লেখা হয়েছে।

দরবারের প্রতিষ্ঠাতা ও পরিচালক আধ্যাতিœক সাধক জাগ্রত কবি মো. শাহ্জামান চিশতী সভায় জানান, আমার দরবার মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। এ দরবারের উদ্দেশ্যে হলো বিশ^ মুসলিমকে ঐক্যবদ্ধ করা। চিশতিয়া দরবার হক ও সত্যের উপর প্রতিষ্ঠিত হয়েছে। আমি ১৯৯৬ সাল থেকে এ লক্ষ্যে কাজ করে যাচ্ছি। এ দরবারের সকল কার্যক্রম ফুরফুরা তরিকায় পরিচালিত হয়।

দরবারের খাদেম ও সহকারী শিক্ষক মো. তাওহীদুল ইসলামের সঞ্চালনায় সাংবাদিক মো. শহীদুল আলম, মো. সরোয়ার সিকদার, মো. সাকিবুজ্জামান সবুর, এইচ এম নাসির উদ্দিন আকাশ, মাছুম বিল্লাহ জুয়েল, খাদেম মো. হাবিবুর রহমান সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, কবি ও লেখক উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana