শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাষ্ট্রপতির সঙ্গে আইজিপি বেনজীরের বিদায়ী সাক্ষাৎ কাঠালিয়ায় ভাতিজার লাঠির আঘাতে চাচা গুরুতর আহত বরিশাল বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের পুরস্কার পেলেন কবি হেলেন রহমান কিডনী রোগীর চিকিৎসায় ও মাদ্রাসা স্থাপনে আর্থিক সহায়তা প্রদান প্রধানমন্ত্রীর জন্মদিনে অসহায়দের দ্বারে মানবিক খাবারের গাড়ি কাঠালিয়ায় নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত কাঠালিয়া উপজেলা সামাজিক-সম্প্রীতি কমিটির সভা কাঠালিয়ায় খাল ও প্রাতিষ্ঠানিক জলাশয়ে পোনা মাছ অবমুক্তকরণ কাঠালিয়ায় মটর সাইকেল দূর্ঘটনায় দাখিল পরীক্ষার্থী নিহত, আহত-১ কাঠালিয়ায় শারদীয় দুর্গাপূজায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে প্রস্তুুতি সভা
কাঠালিয়ায় রাস্তা দেবে ও ভেঙ্গে বিভিন্নস্থানে যোগাযোগ বন্ধ, দ্রুত সংস্কারের দাবি

কাঠালিয়ায় রাস্তা দেবে ও ভেঙ্গে বিভিন্নস্থানে যোগাযোগ বন্ধ, দ্রুত সংস্কারের দাবি

বার্তা ডেস্ক:

ঝালকাঠির কাঠালিয়ায় ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে জোয়ারের পানি বৃদ্ধিতে উপজেলার আউরা, জয়খালী, হেতালবুনিয়া, কচুয়া, বলতলা, ছিটকী, তালগাছিয়া, আমুয়া, ঘোষের হাট, তারাবুনিয়া ও আওরাবুনিয়া এলাকার বিভিন্নস্থানে রাস্তা দেবে গর্তের সৃষ্টি ও ভেঙ্গে যাওয়ায় চরম দূর্ভোগে পড়েছে স্থানীয়রা। বৃহস্পতিবার থেকে প্রবল গতিতে পানি নামতে শুরু করায় ক্ষতিগ্রস্থ রাস্তা ও বাঁধগুলোর ক্ষত আরো সম্প্রসারিত হচ্ছে। এর ফলে বিষখালী নদী তীরবর্তী নিম্নাঞ্চলের অনেক এলাকার পাকা, আধা-পাকা ও কাঁচা রাস্তা ক্ষতিগ্রস্থ হয়ে যানবাহন ও লোকজন চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। বিশেষ করে শৌলজালিয়ার কচুয়া-বিনাপানি সওজের লতাবুনিয়া এলাকার সড়কের মাঝ দেবে যোগাযোগ বন্ধ হয়ে যায়।

শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপন জানান, যানবাহন ও পথচারীদের দূর্ভোগ লাগবে অন্যত্র থেকে কয়েকটি ষ্টীলের ¯িøপার ম্যানেজ করে সাময়িকভাবে চলাচলের ব্যবস্থা করেছি। এটি দ্রæত মেরামত না করা হলে খুলনা-কচুয়া-বেতাগী-বরগুনার এ সড়কের যোগাযোগ বন্ধ হয়ে যাবে।

এদিকে পানির তোড়ে আওরাবুনিয়া বাজার হতে জাঙ্গালিয়া চেয়ারম্যান বাড়ি হয়ে বড়ইয়া খেয়াঘাটের একমাত্র রাস্তাটির জোমাদ্দার ও খান বাড়ির মাঝামাঝি স্থান থেকে রাস্তাটি ভেঙ্গে যায়। এতে ওই রাস্তা দিয়ে কোন যানবাহন চলাচল করতে না পাড়ায় চরম ভোগান্তিতে পাড়ছেন এলাকাবাসী।

ওই এলাকার বীরমুক্তিযোদ্ধার সন্তান সমাজসেবক মো. মাইনুল হোসেন উজ্জল জমাদ্দার জানান, এ রাস্তাটি ভেঙে যাওয়ায় শতশত মানুষ চরম ভোগান্তিতে রয়েছেন। এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জনগুরুত্বপূর্ণ রাস্তাটি দ্রুত মেরামত করে মানুষের ভোগান্তি দূর করার অনুরোধ জানান।

উপজেলা নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) মো. জগলুল ফারুক জানান, ঘূর্ণিঝড় ইয়াস’র প্রভাবে জোয়ারের পানি বৃদ্ধিতে উপজেলার বিভিন্ন স্থানে ১১টি সড়কের ৪কি.মি ও ৫টি ব্রীজ কালভার্ট ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থ সড়ক ও ব্রীজ কালভার্টগুলো স্থায়ীভাবে মেরামতের ব্যবস্থা গ্রহণের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। তবে পানি কমার সাথে সাথেই লোকজন চলচলের জন্য সাময়িকভাবে মাটি দিয়ে মেরামত করা হবে।

 

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana