মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৭ অপরাহ্ন

কাঠালিয়ায় মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিকদের সম্মানি আত্মসাতের অভিযোগ

কাঠালিয়ায় মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিকদের সম্মানি আত্মসাতের অভিযোগ

বার্তা ডেস্ক:

ঝালকাঠির কাঠালিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান এর বিরুদ্ধে জাতীয় মৎস্য সপ্তাহে সাংবাদিকদের সম্মানি আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। শনিবার সকাল ১১ টায় উপজেলা প্রশাসন ও মৎস্য অফিসের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উৎযাপন উপলক্ষে মৎস্য দপ্তরে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৭ জন সাংবাদিক অংশ গ্রহণ করেন। অংশগ্রহণকারী সাংবাদিকের ৩০০ (তিন শত) টাকা সম্মানি দেয়ার নিয়ম থাকলেও উপজেলা মৎস্য কর্মকর্তা হাফিজুর রহমান জানান বরাদ্দ না থাকায় সম্মানি দেয়া যাচ্ছে না। উল্লেখ্য যে ২৮ আগষ্ট সারাদেশের ন্যায় একযোগে কাঠালিয়ায়ও এ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। খোঁজনিয়ে জানাগেছে জেলায় অংশগ্রহণকারী সংবাদ কর্মীদের ৫০০ (পাচঁ শত) টাকা এবং উপজেলা পর্যায়ের সাংবাদিকদের ৩০০ (তিন শত) টাকা সম্মানি প্রদান করা হলেও  কাঠালিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা এ টাকা আত্মসাৎ করেন।

এব্যাপারে জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ জানান, “ সম্মানি বরাদ্দ না থাকলেও আমরা এ সম্মেলন গুলোতে সাংবাদিকদের সম্মানি দিয়ে থাকি। কাঠালিয়ার কর্মকর্তা নতুন তাই বুঝতে পারে নায়, আপনাদের সম্মানি দেয়ার ব্যাবস্থা হচ্ছে, লেখালেখি না করে তাকে ক্ষমা করে দিন”।

অপর দিকে কাঠালিয়া মৎস্য অফিসের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, “স্যার আপনাদের টাকার ব্যবস্থা করেছেন, আগামী দিন (২৯ আগষ্ট) পেয়ে যাবেন, একটু ভুল হয়ে গেছে।”

উল্লেখ্য যে, উপজেলা পর্যায়ে মৎস্য সপ্তাহ উৎযাপনের জন্যে সরকারি ভাবে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা বরাদ্দ রয়েছে। বরাদ্দের এ অর্থ দিয়ে সংবাদ সম্মেলনসহ মৎস্য সপ্তাহ উৎযাপনের অন্যান্য কর্মসূচী পালন করা হবে। পার্শ্ববর্তী রাজাপুর উপজেলায় ১২ জন সংবাদ কর্মী এ সম্মেলন অংশগ্রহণ করেছেন। তাদের ৩০০ (তিনশত) টাকা সম্মানি প্রদান করা হয়েছে। এছাড়া জেলার নলছিটি ও ঝালকাঠি সদরে এ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। কাঠালিয়ায় আলাদা নিয়মে সম্মেলন অনুষ্ঠিত হওয়ায় সাংবাদিক ও স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana