শনিবার, ২৭ Jul ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কবে থেকে মোবাইল ইন্টারনেট চালু হবে জানালেন বিটিআরসি চেয়ারম্যান শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের যে আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী চেয়ার বেয়ে উঠে পুলিশ কর্মকর্তার আঙুলে সাপের কামড় ঝালকাঠিতে গ্রেপ্তার আতঙ্কে ঘর ছাড়া বিএনপি নেতারা, ভয়ে আছে কোটা আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা চিকিৎসাধীন আরও তিনজনের মৃত্যু, নিহত বেড়ে ২০৪ মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে সিদ্ধান্ত নেই কাঠালিয়ায় শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিতে বাঁধা, পুলিশের লাঠিচার্জ ও ইট পাটকেল নিক্ষেপ, আহত-৪ কাঁঠালিয়ায় জীবনের নিরাপত্তা চেয়ে মসজিদের ইমামের সংবাদ সম্মেলন কাঠালিয়ায় হেলিকপ্টারে করে বউ আনলেন সুমন তালুকদার কোটা আন্দোলন : এক দিনে গেল ছয় প্রাণ
কাঠালিয়ায় মানবেতর দিন কাটছে চুন্নু মিয়ার

কাঠালিয়ায় মানবেতর দিন কাটছে চুন্নু মিয়ার

ঝালকাঠির কাঠালিয়া উপজেলা সদরের পশ্চিম আউরা এলাকায় আশ্রায়ন প্রকল্পের ঘরে বাস করেন চুন্নু মিয়া (৬০) ও তার স্ত্রী হাসিনা বেগম। চুন্নু মিয়ার সংসার চলে ভিক্ষার টাকায়। ৩০ বছর পূর্বে সড়ক দূর্ঘটনায় পায়ে চোট লাগে। এরপর থেকে কোন কাজ করতে না পাড়ায় অসহায় হয়ে পড়েন। আর্থিক অবস্থা ভালো না থাকায় উন্নত চিকিৎসা করাতে পারেনি। তবে ঘর বাড়ি হারিয়ে কোন মতে বেঁচে আছেন। ৮ বছর অন্যের বাড়িতে বসবাসের পর এখন চুন্নু মিয়া নিজের বাড়িতে থাকেন। যে বাড়ি উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কিন্তু করোনা মহামারীর কারণে সরকার ঘোষিত লকডাউনে দোকান-পাট বন্ধ ও লোক সমাগম না থাকায় ভিক্ষা করে পর্যাপ্ত অর্থ পাচ্ছেন না। তাই অর্ধাহারে অনাহারে মানবেতর দিন কাটছে চুন্নু মিয়ার। চুন্নু মিয়ার উপজেলা সদর ইউনিয়নের জয়খালী গ্রামের মৃত মোনতাজ উদ্দিন হাওলাদারের ছেলে।

চুন্নু মিয়া বলেন, দীর্ঘদিন অন্যের বাড়িতে থেকেছি। অবশেষে প্রধানমন্ত্রী আমাকে একটি ঘর উপহার দিয়েছেন তাই আমি অনেক খুশি। আমার সংসার চলে ভিক্ষার টাকায় কিন্তু কঠোর লগডাউনে ঘর থেকে বেড় হতে পারছি না। যদিও বেড় হই দোকানপাট বন্ধ থাকায় লোকজন বেশি না থাকার কারণে ৩০ থেকে ৪০ টাকা পাই। তা’দিয়ে সংসার চলে না। আমিও শারীরিক ভাবে অসুস্থ। এখন কোথায় যাবো ও কি যে করবো বুজতে পারছি না।

 

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

সম্পাদকীয় কার্যালয়: কাঠালিয়া বার্তা
কলেজ রোড, কাঠালিয়া, ঝালকাঠি।
মোবাইল: 01774 937755









Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana