বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:৪৯ অপরাহ্ন

কাঠালিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

কাঠালিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

বার্তা ডেস্ক:

ঝালকাঠির কাঠালিয়ার আমুয়া বন্দর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দিবাগত ভোর রাত ৪টায় দিকে উপজেলার আমুয়া বন্দর বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ৭টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায় এবং কয়েকটি ক্ষতিগ্রস্থ হয়েছে। অগ্নিকান্ডে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী রসুল মিয়া, আফজাল, সিদ্দিক, সাবু জানায়, অগ্নিকান্ডে রসুলের হাওলাদার ষ্টোর, ফোরকানের সু ষ্টোর, সিদ্দিকের মুদি দোকান, আফজালের মুদি দোকান, শামসুল হকের হোটেল, সিদ্দিকের রুটির দোকান, সাবুর ফিটের দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। আগুনের খবর পেয়ে তাৎক্ষণিক কাঠালিয়া ও বামনা ফায়ার সার্ভিসের লোকজন আগুন নিয়ন্ত্রণে আনলেও ততখনে ৭টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়।

সরেজমিনে গিয়ে জানা যায়, বাজারের নৈশ প্রহরীরা বাজারে আগুন জ্বলতে দেখে ডাক চিৎকার দিলে প্রথমে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। মুহুর্তের মধ্যে আগুন আসে পাশের ব্যবসা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে। তাৎক্ষনিক কাঠালিয়া ও বামনা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট দু’ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। ততক্ষনে বাজারের ৭টি দোকান সম্পূর্ণ ভস্মিভ‚ত হয়ে যায়।

আমুয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. জাকির হোসেন গোলদার জানান, রাত ৪টার দিকে বাজারের পাহাড়াদারের মাধ্যমে খবর পেয়ে বাজারে গিয়ে দেখি ৬/৭টি দোকান পুড়ে যাচ্ছে। এছাড়া বাজারের আরো কয়েকটি দোকান ক্ষতিগ্রস্থ হয়। এতে ব্যবসায়ীদের প্রায় এক থেকে দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে। বব্যসায়ীদের পক্ষথেকে সরকারের কাছে সাহায্যের জন্যও দাবি জানান তিনি।

কাঠালিয়া ফায়ার সার্ভিসের ষ্টেশন মাস্টার মো. শহীদুল ইসলাম বলেন, রাত ৪টার দিকে আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষনিক আমরা ঘটনাস্থলে যাই এবং আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাই। পরে বামনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট আমাদের সাথে যোগ দেয়। দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়েছি। ততক্ষনে ৭টি দোকান পুড়ে গেছে এবং কয়েকটি ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে ৮১ লাখ টাকার ক্ষতি হয়েছে । তবে আগুন নিয়ন্ত্রণ করায় ৮কোটি টাকার সম্পদ ক্ষতির হাত থেকে রক্ষা করতে পেরেছি। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের ধারনা সিদ্দিকের রুটির দোকান থেকে আগুনের সুত্রপাত।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana