মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০১:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কাঠালিয়ায় বাসষ্ট্যান্ড সড়কে খানাখন্দে জনদুর্ভোগ চরমে

কাঠালিয়ায় বাসষ্ট্যান্ড সড়কে খানাখন্দে জনদুর্ভোগ চরমে

বার্তা ডেস্ক:

ঝালকাঠি- কাঠালিয়া- আমুয়া- পাথরঘাটা আঞ্চলিক মহাসড়কের কাঠালিয়া বাসস্ট্যান্ড সড়কের কয়েকটি অংশে খানাখন্দ ও বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যানবাহন চলাচলে বিঘœ ঘটছে। গর্তে পানি জমে থাকায় পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, কাঠালিয়া সদরের বাসষ্ট্যান্ড এলাকার সড়কটির চৌমাথা, মসজিদের সামনে, ফলপট্রি, বাকিবিল্লাহ স্টোরের সামনেসহ বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। দিন- রাত সড়কটি দিয়ে কাঠালিয়া-পাথরঘাটা-ঢাকা, কাঠালিয়া- পাথরঘাটা- চট্রগ্রাম, কাঠালিয়া- খুলনা, কাঠালিয়া রাজশাহী সহ বিভিন্ন রুটের যানবাহন ও লোকজন চলাচল করে। সড়কে খানাখন্দ ও গর্ত থাকায় যানবাহন ও পথচারীসহ বাসষ্ট্যান্ড এলাকার বাসিন্দাদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বাসষ্ট্যান্ডের বাকিবিল্লাহ ষ্টোরের মালিক মো. মাহবুব হোসেন জানান, দীর্ঘদিন ধরে বাসষ্টান্ড সড়কে বড় বড় গর্তে পানি আটকে থাকায় গাড়ি ও মানুষ চলাচল করতে অনেক সমস্যা হয়। অনেক সময় বড় গাড়ি গর্তে আটকে থাকে ঘন্টার পর ঘন্টা। এতে চমর ভোন্তিতে পড়েন যাত্রীরা।

বাসষ্ট্যান্ডের হার্ডওয়ার ও তৈল ব্যবসায়ী মো. হায়দার খান বলেন, কিছুদিন আগে কাঠালিয়া সদর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. মাহমুদুল হক নাহিদ সিকদার নিজস্ব অর্থায়নে সড়কে ইট ফেলে খানাখন্দ ভরাট করে চলাচলের উপযোগী করার ব্যবস্থা করেন। তবে গাড়ী চলাচলের কারণে বর্তমানে আবার বড় বড় গর্ত হয়েছে। খুব দ্রæত সংস্কার করা দরকার।

বাসষ্ট্যান্ডের ফ্রিজ মেকার মো. নাহিদ হোসেন জানান, কয়েক মাস ধরে বাসষ্ট্যান্ড সড়কে বড় বড় গর্তে পানি আটকে থাকায় গাড়ি ও মানুষ চলাচল করতে অনেক সমস্যা হয়। অনেক সময় বড় গাড়ি গর্তে আটকে থাকে ঘন্টার পর ঘন্টা। এতে মানুষ চমর ভোন্তিতে পড়েন।

ঝালকাঠি সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখ নাবিল হাসান জানান, কাঠালিয়া বাসষ্ট্যান্ড সড়কে নির্মানাধীণ ব্রীজের এপ্রোজ রোড হবে। তবে যানবাহন ও পথচারীদের চলাচলের সুবিধার্থে ব্রীজের ঠিকাদারের মাধ্যমে বাসষ্টান্ড সড়কের খানাখন্দ ও গর্ত দ্রæত সংস্কার করে দেওয়া হবে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana