শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৯:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজাপুরে নতুন নিয়োগপ্রাপ্ত প্রাথমিক শিক্ষকদের সংবর্ধনা ঝালকাঠির বাসন্ডা ব্রিজটি যেন মরণ ফাঁদ! জেকেআরএন ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বার্ষিক মেধাবৃর্ত্তি প্রদান নলছিটিতে সড়ক দূর্ঘটনায় শিশু নিহত ঝালকাঠিতে বিতর্কিত পাঠ্যক্রম বাতিলের দাবিতে মানববন্ধন কাঠালিয়ায় বিতর্কিত পাঠ্যক্রম বাতিল ও প্রনয়ণে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন ঝালকাঠিতে বিএনপির গণতন্ত্র হত্যা দিবস পালিত ঝালকাঠিতে ইয়াস এর ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শিক্ষা উপকরণ উপহার স্বপ্নের আলো ফাউন্ডেশনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ কাঠালিয়ায় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত
কাঠালিয়ায় বাসষ্ট্যান্ড সড়কে খানাখন্দে জনদুর্ভোগ চরমে

কাঠালিয়ায় বাসষ্ট্যান্ড সড়কে খানাখন্দে জনদুর্ভোগ চরমে

বার্তা ডেস্ক:

ঝালকাঠি- কাঠালিয়া- আমুয়া- পাথরঘাটা আঞ্চলিক মহাসড়কের কাঠালিয়া বাসস্ট্যান্ড সড়কের কয়েকটি অংশে খানাখন্দ ও বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যানবাহন চলাচলে বিঘœ ঘটছে। গর্তে পানি জমে থাকায় পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, কাঠালিয়া সদরের বাসষ্ট্যান্ড এলাকার সড়কটির চৌমাথা, মসজিদের সামনে, ফলপট্রি, বাকিবিল্লাহ স্টোরের সামনেসহ বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। দিন- রাত সড়কটি দিয়ে কাঠালিয়া-পাথরঘাটা-ঢাকা, কাঠালিয়া- পাথরঘাটা- চট্রগ্রাম, কাঠালিয়া- খুলনা, কাঠালিয়া রাজশাহী সহ বিভিন্ন রুটের যানবাহন ও লোকজন চলাচল করে। সড়কে খানাখন্দ ও গর্ত থাকায় যানবাহন ও পথচারীসহ বাসষ্ট্যান্ড এলাকার বাসিন্দাদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বাসষ্ট্যান্ডের বাকিবিল্লাহ ষ্টোরের মালিক মো. মাহবুব হোসেন জানান, দীর্ঘদিন ধরে বাসষ্টান্ড সড়কে বড় বড় গর্তে পানি আটকে থাকায় গাড়ি ও মানুষ চলাচল করতে অনেক সমস্যা হয়। অনেক সময় বড় গাড়ি গর্তে আটকে থাকে ঘন্টার পর ঘন্টা। এতে চমর ভোন্তিতে পড়েন যাত্রীরা।

বাসষ্ট্যান্ডের হার্ডওয়ার ও তৈল ব্যবসায়ী মো. হায়দার খান বলেন, কিছুদিন আগে কাঠালিয়া সদর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. মাহমুদুল হক নাহিদ সিকদার নিজস্ব অর্থায়নে সড়কে ইট ফেলে খানাখন্দ ভরাট করে চলাচলের উপযোগী করার ব্যবস্থা করেন। তবে গাড়ী চলাচলের কারণে বর্তমানে আবার বড় বড় গর্ত হয়েছে। খুব দ্রæত সংস্কার করা দরকার।

বাসষ্ট্যান্ডের ফ্রিজ মেকার মো. নাহিদ হোসেন জানান, কয়েক মাস ধরে বাসষ্ট্যান্ড সড়কে বড় বড় গর্তে পানি আটকে থাকায় গাড়ি ও মানুষ চলাচল করতে অনেক সমস্যা হয়। অনেক সময় বড় গাড়ি গর্তে আটকে থাকে ঘন্টার পর ঘন্টা। এতে মানুষ চমর ভোন্তিতে পড়েন।

ঝালকাঠি সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখ নাবিল হাসান জানান, কাঠালিয়া বাসষ্ট্যান্ড সড়কে নির্মানাধীণ ব্রীজের এপ্রোজ রোড হবে। তবে যানবাহন ও পথচারীদের চলাচলের সুবিধার্থে ব্রীজের ঠিকাদারের মাধ্যমে বাসষ্টান্ড সড়কের খানাখন্দ ও গর্ত দ্রæত সংস্কার করে দেওয়া হবে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana