বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

কাঠালিয়ায় বসত ঘরে আগুন দেয়ার অভিযোগ

কাঠালিয়ায় বসত ঘরে আগুন দেয়ার অভিযোগ

বিশেষ প্রতিনিধি:

ঝালকাঠির কাঠালিয়া উপজেলার শৌলজালিয়া ইউনিয়নের দক্ষিণ কৈখালী গ্রামে রাজমিস্ত্রী আউয়াল হাওলাদারের বসত ঘর আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার দিবাগত রাত ১১টার দিকে পূর্ব শত্রুতার জেরে ওই আগুন দেয়ার ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেন ক্ষতিগ্রস্থ পরিবারটি। আগুনে ঘরটির বেড়া, ছাউনি ও মালামাল পুড়ে ছাঁই হয়ে গেছে।

ক্ষতিগ্রস্ত রাজমিস্ত্রী আউয়াল হাওলাদার বলেন, তিনি স্ত্রী ও শিশু ছেলেকে নিয়ে রাতে ঘরে ঘুমিয়ে ছিলেন। রাত ১১টার দিকে ঘরে টিনের বেড়ায় এলোপাথালী কোপ ও তাকে বাহিরে বের হতে বলে খুন করার হুমকী দেয় এবং ঘরের পিছনের চালে আগুন লাগিয়ে দেয় দুস্কৃতিকারীরা। এসময় তার ডাক চিৎকারে স্থানীয় লোকজন এসে তাদেরকে আগুন থেকে রক্ষা করেন। পরে ৯৯৯ নম্বরে কল করলে পুলিশ ঘটনাস্থলে আসেন। দীর্ঘদিন থেকে একটি মহল আমাদের সম্পত্তি জবর দখলের পায়তারা করে আসছিলো। এরাই আমাদের বসত ঘরে আগুন দিয়েছে বলে ধারনা। আগুন থেকে তিনি ও তার স্ত্রী-সন্তান রক্ষা পেলেও ঘরেরে বেড়া, ছাউনি, ও মালামাল পুড়ে অনেক ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

আউয়াল হাওলাদারের ছোট ভাই সুজন হাওলাদার বলেন, ঘরে আমার ভাই, তার স্ত্রী ও সন্তান নিয়ে থাকেন। আমাদের প্রতিপক্ষ একটি মহল রাতে আমার ভাইয়ের ঘরের উপর হামলা করে এবং তাদের আগুনে পুড়িয়ে হত্যা করার জন্য ঘরের দরজা বন্ধ করে আগুন লাগিয়ে দেয়। তাদের ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে পানি দিয়ে আগুন নিভায়। আমি ধারনা করছি জমি জমা সংক্রান্ত বিরোধের জেরে এই আগুন দেয়া হয়েছে। আমি এই ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানাচ্ছি । বসত ঘরে আগুন দেয়ার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুরাদ আলী বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আগুনের ঘটনায় তারা কারো নাম বলেনি এবং এখন পর্যন্ত কোন অভিযোগ দেয়নি।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana