শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন

কাঠালিয়ায় ফুল প্রেমি ইউএনও’র পুস্পকানন

কাঠালিয়ায় ফুল প্রেমি ইউএনও’র পুস্পকানন

কাঠালিয়ায় ফুল প্রেমি ইউএনও’র পুস্পকানন

বার্তা ডেস্ক:

ঝালকাঠির কাঠালিয়া উপজেলা পরিষদ চত্বরে এই বসন্তে ফুটেছে নানা বর্নিল ফুল। এ ফুলের সমারোহে উপজেলা পরিষদ এখন দৃষ্টিনন্দন হয়ে উঠেছে। প্রতিদিন উপজেলা পরিষদে সেবা নিতে আসা জনসাধারণ এ দৃস্টিনন্দন পুস্প কানন দেখে মুগ্ধ হচ্ছেন। সেই সাথে ফুলের আকর্শনে নানা প্রজাপতির মিলন ঘটছে।

ইউএনও অফিসে প্রবেশ করতেই চোঁখে পড়বে সুন্দর একটি ফুলের বাগান। ফুটে রয়েছে হরেক রকম ফুল। ইউএনও অফিসের সৌন্দর্য ছড়াচ্ছে এই ফুলবাগান। প্রতিদিন অসংখ্য মানুষ এখানে এসে ছবি তুলছে।
উপজেলা প্রশাসন সুত্রে জানাগেছে, উপজেলা পরিষদ চত্বরের উপজেলা পরিষদ ভবন ও ইউএনওর বাসভবনের মাঝখানে খালি জমিতে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে পরিকল্পিতভাবে একটি ফুলের বাগান তৈরী করা হয়েছে।

বাগানে রোপন করা হয়েছে গাঁদা, গোলাপ, ডালিয়া, সালভিয়া, স্যালেসিয়া, ড্যান্টাস, পিটুনিয়া, আস্টার, ইনকাগাদা, জাম্বুগাঁদা, বাগান বিলাস, অ্যাডেনিয়াম, সানফ্লাওয়ার, ক্যালেন্ডোলা, ক্যাভেজসহ বিভিন্ন প্রজাতির ফুল ও ফুলগাছ। বসন্তের আগমনে বাগানজুড়ে সমস্ত গাছে ফুল ফুটেছে।

বাগানের মালি মো.শাহআলম জানান, ফুল মনের প্রশান্তি দেয়। পরিবেশ সুন্দর রাখে। এতে প্রজাপতি আসে। প্রাণ বৈচিত্র বাঁচে। প্রতিদিন এ ফুলের পরিচর্যা করতে পেরে আমি সুখ পাই।

আমুয়া শহীদ রাজা ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক মো.আবদুল হালিম জানান, উপজেলা পরিষদের সামনে এমন একটি ফুল বাগান সুন্দর উদ্যোগ। এতে উপজেলা পরিষদ জুড়ে বসন্তের আবহ সৃষ্টি হয়েছে। সেই সাথে অফিস পাড়ায় একটি নান্দনিক রুপ ঘটেছে।

উপজেলা নির্বাহী অফিসার মো.নেছার উদ্দিন বলেন, কয়েক মাস আগে এখানে যোগদান করেছি। দেখি উপজেলা পরিষদ চত্বরে বৃক্ষরাজি নেই। ফলে প্রকৃতি রুক্ষ রুক্ষ মনে হচ্ছে। ফুলের প্রতি আমার টান ছোট বেলা থেকেই। তাই ফুলের প্রতি ভালবাসায় উপজেলা পরিষদ চত্বরের খালি জায়গায় এ বাগানটি করা। নিয়মিত পরিচর্যা করা হচ্ছে। নিজের পুস্পকানন মাঝে মাঝে তিনিও পরিচর্যা করছেন বলে জানান ফুল প্রেমি এ ইউএনও।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana