শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ০৮:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় ৩জন নি’হ’ত কাঠালিয়ায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা কাঠালিয়া উপজেলা হানাদার মুক্ত দিবস পালিত কাঠালিয়ায় উপজেলা বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের গণপদত্যাগ সরকারী কর্মচারীরা প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে অংশগ্রহণ বিভাগের শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষা পদক”- ২০২৩ লাভ করেছেন টিএম শাহ্ আলম কাঠালিয়ায় বিএনপি’র নেতাকর্মীদের নিয়ে আওয়ামী লীগের সমাবেশে : শাহজাহান ওমর দেশের সব থানার ওসি বদলের নির্দেশ ইসির হ্যাডম আছে বিধায় তো নেত্রী আমারে নমিনেশন দিছে : শাহজাহান ওমর ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী বদল
কাঠালিয়ায় প্রতিবন্ধির ধান কেটে নেওয়ার অভিযোগ

কাঠালিয়ায় প্রতিবন্ধির ধান কেটে নেওয়ার অভিযোগ

ফাইল ছবি

নিজস্ব প্রতিনিধি:

ঝালকাঠির কাঠালিয়ায় কামাল হোসেন নামের এক প্রতিবন্ধির আমন ধান দূর্বৃত্তরা কেটে নিয়েছে বলে অভিযোগ পাওয়াগেছে। বৃহস্পতিবার উপজেলার আওরাবুনিয়া গ্রামের পূর্ব ছিটকি এলাকায় এ ঘটনা ঘটে। প্রতিবন্ধি হওয়ায় এবং আপনজন না থাকায় ধান কাটায় বাধা দিতে পারেনি কামাল হোসেন। স্থানীয় লোকজনের সহায়তা চাইলেও দূর্বৃত্তদের ভয়ে কেউ এগিয়ে আসেনি। শুধু দূর থেকে ধান কাটার দৃশ্য দেখতে পেয়েছেন। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মুঠোফোনে জানানো হয়েছে বলেও জানান তিনি।

প্রতিবন্ধি কামাল হোসেন সরদার জানান, ২০১৮ সালে উপজেলার আওরাবুনিয়া গ্রামের পূর্ব ছিটকি মৌজার ৪০ শতাংশ সরকারি খাস জমি তাকে বন্ধোবস্ত দেওয়া হয় তাকে। নিয়মিত খাজনা পরিশোধ করে জমি ভোগ দখল করে আসছেন তিনি। জমিতে শ্রমিক দিয়ে ধান রোপন করান এ প্রতিবন্ধি। বৃহস্পতিবার একই এলাকার আব্দুল খালেক সিকদার, মানিক সিকদার, আব্দুল হক সিকদার, হেমায়েত হাওলাদার, সোহেল হাওলাদার ও সোহাগ হাওলাদারসহ তাদের লোকজন প্রতিবন্ধির ধান কেটে নেয়।

এ ব্যাপারে আব্দুল হক সিকদার জানান, তাদের জমির পাশে সরকারি খাস জমি আছে এ জমি ভোগ দখল করে আসছেন তারা।

উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান জানান বিষয়টি তার এক আতœীয়র মাধ্যমে মোবাইল ফোনে আমি জেনেছি। বিষয়টি দেখা হচ্ছে।

 

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana