বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৮:১৬ পূর্বাহ্ন

কাঠালিয়ায় দোকান খুলে স্বস্তি ফিরেছে ব্যবসায়ীদের

বার্তা ডেস্ক:

কঠোর লকডাউন শেষে দোকানে খুলতে পেরে স্বস্তি দেখা ফিরেছে কাঠালিয়ার ব্যবসায়ীদের। লকডাউনের সময় শুধুমাত্র নিত্যপণ্যের দোকান একটি নির্দিষ্ট সময় পর্যায় খোলা রাখাতে পারতেন। এর বাহিরে অন্যান্য দোকান বন্ধ রাখতে হয়েছে দোকন মালিকদের।

গোপনে মাঝে মধ্যে কেউ কেউ দোকান খোলা রেখে ব্যবসা চালিয়ে গেলেও জরিমানা গুণতে হয়েছে। তাই প্রশাসনের ভয়ে দোকান বন্ধ রাখতে হয়েছে । গত এক মাসের কঠোর লকডাউনের সময়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন ব্যবসায়ীরা।

গত তিন দিন থেকে লকডাউন উঠে গেলে যেন স্বস্তি ফিরে পেয়েছেন দোকানিরা। পরিষ্কার-পরিচ্ছন্ন করে ব্যবসায় প্রতিষ্ঠান নিয়মিত খুলতে শুরু করেছেন তাঁরা। স্বস্তি নিয়ে দোকানে বসতে পেরে আনন্দিত উপজেলা সদর, আমুয়া, কৈখালী ও আওরাবুনিয়াসহ গ্রাম পর্যায়ের ক্ষুদ্র দোকানিরা।

সরেজমিনে দেখাগেছে, উপজেলার বিভিন্ন হাট-বাজার, নিত্য পণ্যের বাইরে অন্য সব দোকানপাট খুলে রেখেছেন ব্যবসায়ীরা। পোশাকের দোকান, কসমেটিকস, লাইব্রেরি, ইলেকট্রনিকস, স্টেশনারি, কনফেকশনারি, জুতা-স্যান্ডেল, রেস্টুরেন্ট ও চায়ের দোকানগুলোও স্বাভাবিকভাবে চালু হয়েছে। তাই দোকানগুলোতে কিছুটা ভিড় দেখা গেছে ক্রেতাদের। এছাড়া বাজার ও সড়কে মানুষের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। যানবাহনেও যাত্রীদের গাদাগাদি করে চলাচল করতে দেখা গেছে।

কাঠালিয়া বাজারের ক্ষুদ্র চা দোকানী সালাম মিয়া বলেন, লগডাউনের সময় অসহায় হয়ে পরেছিলাম। দোকান খুতেই পারিনি। যদিও বা খুলেছি পুলিশ এসে তালা মেরে বন্ধ করিয়ে দিয়েছেন। এখন লগডাউন না থাকায় দোকান খুলতে পেরেছি বিক্রিও হচ্ছে তাই খুব ভালো লাগছে।

এদিকে বাসষ্ট্যান্ড এলাকার নরসুন্দর মাখন চন্দ্র শীল বলেন, লগডাউনের সময় দোকান খুলতে পারিনি। দোকানে আসলে দোকানের শার্টার বন্ধ করে রাখতে হত। তার পরও সব সময় ভয়ে থাকতাম কখন আবার জরিমানা করেন। এখন মাস্ক পড়ে কাজ করছি।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana