শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩, ১০:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী বদল ঝালকাঠি-১ আসনে নৌকা প্রতীকে নির্বাচন করছেন বিএনপি নেতা শাহজাহান ওমর ঝালকাঠিতে অবরোধের সমর্থনে বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের মিছিল রাজাপুর অবরোধ ও হরতালের সমর্থনে ছাত্রদলের বিক্ষোভ মিছিল কাঠালিয়ায় ১৪ ও ১৬ ডিসেম্বর উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রস্তুতি সভা অবশেষে জীবিত উদ্ধার ৪১ জন শ্রমিক ঘূর্ণিঝড়ের বিষয়ে যা জানাল আবহাওয়া অফিস ঝালকাঠিতে ঋণের চাপে যুবকের ফাঁ’স দেওয়ার অভিযোগ কাঠালিয়ায় মুক্তিযোদ্ধার সন্তান প্রবাসীকে কু’পি’য়ে জ’খ’ম থানায় মামলা, আটক-১ শের-ই বাংলা রিচার্স ইনস্টিটিউট এর প্রতিষ্ঠাতা সভাপতি’র মৃত্যু বার্ষিকী পালিত
কাঠালিয়ায় ঝুঁকিপুর্ন ভোট কেন্দ্র স্থানান্তরের দাবী

কাঠালিয়ায় ঝুঁকিপুর্ন ভোট কেন্দ্র স্থানান্তরের দাবী

কাঠালিয়ায় ঝুঁকিপুর্ন ভোট কেন্দ্র স্থানান্তরের দাবী

বিশেষ প্রতিনিধি:

ঝালকাঠির কাঠালিয়া উপজেলার পাটিখালঘাটা ইউনিয়নের ২২নং মরিচবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্র ঝুঁকিপুর্ন হওয়ায় কেন্দ্র স্থানান্তরের দাবী সংশ্লিস্ট ভোটারদের। ওই ভোট কেন্দ্রে প্রতিটি নির্বাচনে দাঙ্গা-হাঙ্গামা, ভোট বাক্রা ছিনতাই, সন্ত্রার্সী তৎপরতার কারণে সাধারণ ভোটাররা ভীতসন্ত্রস্ত থাকেন। ভোট কেন্দ্রটি নিরাপদ স্থানে স্থানান্তরের দাবী জানিয়ে উপজেলা নির্বাচন অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেন স্থানীয় ইউপি মেম্বার মোঃ মোস্তফা কামাল।

লিখিত আবেদনে তিনি উল্লেখ করেন, স্থানীয় সরকার ও জাতীয় সংসদের নির্বাচন গুলো ২২নং মরিচবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় অনুষ্ঠিত হয়ে আসছে। প্রতিটি নির্বাচনে ভোট কেন্দ্রে দাঙ্গা-হাঙ্গামা ও সন্ত্রার্সী কর্মকান্ডের ঘটনা ঘটে। এ কারণে এলাকার সাধারন ভোটাররা ভয়ে ওই কেন্দ্রে গিয়ে ভোট দিতে যেতে চায়না। তাই ভোট কেন্দ্রটি ওয়ার্ডের মধ্যবর্তী ও যোগাযোগ ব্যবস্থা ভালো এবং নিরাপদ স্থান ১০১ নং মরিচবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্র স্থানান্তরের দাবী জানান।

স্থানীয় ভোটার মো.ইউসুফ আলী জানান, প্রতিটি নির্বাচনে এই কেন্দ্রে সংঘর্ষের ঘটনা ঘটে। তাই ভয়ে অনেক ভোটার ভোট দিতে যায় না। গত ইউপি নির্বাচনে ইউপি সদস্য প্রার্থী জাকির হোসেন হাওলাদার ও মো.ছগির হোসেন নামের দুই প্রতিদ্ধন্ধি প্রার্থীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্সের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাকা গুলি ছোড়ে। তাই দ্রুত কেন্দ্রটি স্থানান্তর জরুরী।

আরও পড়ুন : কাঠালিয়ায় ওয়ার্কার্স পার্টির উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শ্রদ্ধা ও স্মরণ সভা

ইউপি চেয়ারম্যান শিশির দাস জানান, উপজেলার ভোট কেন্দ্র তালিকায় এ কেন্দ্রটি ঝুকিপুর্ন। এছাড়া যোগাযোগ বিচ্ছিন্ন নানা রকম অনিয়ম সন্ত্রার্সী কর্মকান্ডের ঘটনা ঘটে।

উপজেলা নির্বাচন অফিসার মো.রুবায়েত হাসান জানান, স্থানীয় এক ইউপি সদস্যর লিখিত অভিযোগ এবং ঝুকিপুর্ন কেন্দ্রে পরিদর্শন করে প্রতিবেদন পাঠানোর জন্য নির্বাচন কমিশন থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। সরেজমিনে তদন্ত করা হয়েছে। কেন্দ্রটি স্থানান্তরের জন্য উর্ধতণ কর্তপক্ষের কাছে লিখিত ভাবে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো.মিজানুর রহমান জানান, এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্যর লিখিত অভিযোগ ও উর্ধতন কর্তৃপক্ষের লিখিত নির্দেশনা পেয়ে কেন্দ্রটি পরিদর্শন করা হয়। বিষয়টি যৌতিক মনে হয়েছে। তাই কেন্দ্রটি দ্রæত স্থানান্তরের জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana