সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

কাঠালিয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

কাঠালিয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

“স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুুতি সব সময়” এই ¯েøাগানে ঝালকাঠির কাঠালিয়া জাতীয় দুর্যোগ প্রস্তুুতি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ শুক্রবার সকালে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এর আগে বৃহস্পতিবার সকালে কাঠালিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে মাঠে মহড়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ এমাদুল হক মনির। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ বদিউজ্জামান বদু সিকদার। সভায় কাঠালিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান সভাপতিত্ব করেন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আহমাদুর রহমান, কাঠালিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, কাঠালিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ মুজিবুর রহমান, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ ফিরোজ খান, মোঃ গোলাম মাসুদ, মোঃ রফিকুল ইসলাম প্রমূখ।

মহড়ায় কাঠালিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা ভ‚মিকম্প, প্রাকৃতিক দূর্যোগ, গ্যাস থেকে অগ্নিকান্ড ও বসত ঘরে অগ্নিকান্ড সংগঠিত হলে কিকি করণীয় বিষয়গুলো ছাত্র-ছাত্রীকে দেখান। এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। দুর্যোাগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রণাল এর আয়োজন করেন।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana