বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৮:৫৯ পূর্বাহ্ন

কাঠালিয়ায় গাছে গাছে বিদ্যুৎ লাইন, আতংকে এলাকাবাসী

কাঠালিয়ায় গাছে গাছে বিদ্যুৎ লাইন, আতংকে এলাকাবাসী

বার্তা ডেস্ক:

ঝালকাঠির কাঠালিয়া উপজেলা সদরের পশ্চিম আউরা মাদ্রাসা এলাকায় গাছে-গাছে একটি বিদ্যুতের ঝুঁলন্ত লাইন দেখা গেছে। এতে আতংকে দিন কাটছে এলাকাবাসী ও রাস্তার পথচারিদের।

স্থানীয়দের অভিযোগ, বিগত কয়েক বছর ধরে বিদ্যুতের লাইনটি কাচা গাছে-গাছে ঝুলিয়ে ঝুঁলিয়ে চলছে। কখনো ছিড়ে পড়ছে, কখনো গাছ ভেঙ্গে পড়ে ঘটছে র্দূঘটনা।

লাইন ছিড়ে গেলে বিদ্যুৎ অফিসের লোকজন ডেকে টাকা দিয়ে পুনরায় ঠিক করাতে হয়। কাচা গাছে-গাছে বিদ্যুতের লাইন থাকায় সব সময় এলাকাবাসীকে আতংকে থাকতে হয়। এখন লাইনটি নিচে নেমে মানুষের সংস্পর্শে চলে এসেছে।

পশ্চিম আউরা গ্রামের বাসিন্দা আনোয়ার হোসেন জনান, কয়েকদিন আগে ওই লাইনের সমস্যার জন্য ভোল্টেজ অতিরিক্ত বেরে গিয়ে আমার বাসার ২১ ইঞ্চি একটি টিভি, ফ্রিজ, লাইট, রাইচ কুকার ও পানি গরম করার হিটার নষ্ট হয়ে গেছে। এতে আমার অনেক টাকার ক্ষতি হয়েছে।

পশ্চির আউরা গ্রামের বাসিন্দা মিজানুর রহমান জানান, মাঝে মাঝেই এই লাইনে সমস্যা হয়। বিদ্যুতের খুটি না থাকার কারনে প্রায়ই তার ছিড়ে মাটিতে পড়ে যায়। কয়েকদিন আগে বাতাসে তার ছিড়ে পড়ে যাওয়ায় ফলে দুটি তার মিলে ভোল্টেজ অনেক বেড়ে যায়। ফলে আমাদের এলাকার অনেকের ফ্রিজ, টিভি, পানির মটর, ফ্যান ও লাইট পুড়ে যায়। এতে কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে। তাই আমাদের দাবি অতি দ্রæত যেন লাইনটি গাছে থেকে সরিয়ে খুটি দিয়ে মেরামত করা হয়।

একই এলাকার অনেকের অভিযোগ, ওই বিদ্যুতের লাইন বাতাসে মিলে গিয়ে হাই ভোল্টেজ হয়ে যায়। এতে গ্রামের অনেকের বাসার টিভি ও ফ্রিজের স্টেবলেইজারসহ লাইট, ফ্যান পুড়ে গেছে।
অতি দ্রæত লাইনটি ঠিক না করা হলে আরো বড় ধরনের র্দূঘটনা ঘটতে পাড়ে। তখন আর কিছু করার থাকবে না।

উপজেলা বিদ্যুতের উপ-সহকারি আবাসিক প্রকৌশলী তাপস কুমার বিশ্বাস জানান, বিদ্যুৎ বিতরন ব্যবস্থা ও সম্প্রসারণ প্রকল্প কর্তৃক উক্ত লাইনের সংরক্ষণ ও মেরামতের কাজটি সম্পন্ন হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত কাজটি হয়নি। বর্তমানে রেনিভিশন ওয়ার্ক এর মাধ্যমে অতি দ্রæত পশ্চিম আউরা এলাকার উল্লেখিত বিদ্যুতের লাইটি মেরামত করা হবে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana