শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:১১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউনিয়ন বিএনপির দুই নেতার চাঁদা নেওয়ার সংবাদ প্রকাশের পর তদন্ত কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে পড়ার সময় অ’গ্নি’দ’গ্ধ হয়ে কলেজ ছাত্রীর মৃ’ত্যু হাসপাতালে তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকের নামে মিথ্য মামলা কাঠালিয়ায় যে প্রতিষ্ঠান থেকে শতভাগ পাশ কাঠালিয়ায় সাংবাদিক ফারুক হোসেন খানের ছেলে রাফি পেলেন জিপিএ-৫ ঝালকাঠি জেলায় আনুষ্ঠানিকভাবে প্রথম ছাত্রশিবিরের প্রধান কার্যালয় উদ্বোধন ঝালকাঠিতে টাস্কফোর্স টিমের অভিযান, দু’জন ব্যবসায়ীকে জরিমানা কাঠালিয়ায় এইচএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২১ শিক্ষার্থী পুকুর পাড়ের কাঁচা ঘাস খেয়ে মা’রা গেল খামারির ৬টি গরু ঝালকাঠিতে জমজমাট ভাসমান আমড়ার হাট
কাঠালিয়ায় করোনায় কর্মহীন উচ্চ শিক্ষিত অসহায় প্রতিবন্ধী নাসির উদ্দিনের দায়িত্ব নিলেন ইউএনও

কাঠালিয়ায় করোনায় কর্মহীন উচ্চ শিক্ষিত অসহায় প্রতিবন্ধী নাসির উদ্দিনের দায়িত্ব নিলেন ইউএনও

সাকিবুজ্জামান সবুর:

ঝালাকাঠির কাঠালিয়ায় করোনায় কর্মহীন অসচ্ছল ও উচ্চ শিক্ষিত শারীরিক প্রতিবন্ধী মো. নাসির উদ্দিন ফুল মিয়ার (৩৪) দায়িত্ব নিলেন কাঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুফল চন্দ্র গোলদার। নাসির উদ্দিন উপজেলার পাটিখালঘাটা ইউনিয়নের ঝোড়খালী গ্রামের মৃত আজিজুর রহমানের ছেলে।

করোনায় কর্মহীন প্রতিবন্ধী নাসির উদ্দীন তার হুইল চেয়ারের তিনটি বেটারী কেনার জন্য অনেকের দারে দারে ঘুরে ব্যর্থ হন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার শরনাপন্ন হলে তিনি নাসির উদ্দিনের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেন। মঙ্গলবার (০১ জুন) সকাল ১০টায় ইউএনও সুফল চন্দ্র গোলদার তার ব্যক্তিগত ১০হাজার টাকায় তিনটি বেটারী কিনে দেন। এছাড়া প্রতিবন্ধী নাসির উদ্দিনকে সরকারি জমিতে একটি ঘরের ব্যবস্থা করাসহ টিউশন অথবা ব্যবসা করার সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন ইউএনও।

প্রতিবন্ধী নাসির উদ্দিন জানান, আমার চরম দূর্দিনে ইউএনও স্যার আমাকে সাহায্য করায় আমি তার প্রতি খুবই কৃতজ্ঞ। স্যারের আন্তরিকতা ও ব্যবহারে আমি নতুন করে বেচে থাকার স্বপ্ন দেখছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার বলেন, নাসির উদ্দিন একজন প্রতিবন্ধী হয়েও মেধা ও পরিশ্রমের মাধ্যমে উচ্চ শিক্ষা গ্রহণ করেছেন। করোনা কালে তার উর্পাজনের টিউশনি বন্ধ থাকায় এবং চলাচলের চেয়ারের বেটারী নষ্ট হয়ে যাওয়ায় খুবই সমস্যায় পড়েন। কারো কাছে কোন সাহাস্য না পেয়ে আমার কাছে আসলে আমি ব্যক্তিগত অর্থে তাকে চেয়ারের জন্য তিনটি বেটারী কিনে দিয়েছি এবং সরকারি ভাবে জমিসহ একটি দেওয়ার চেষ্টা করছি। যাতে সে স্থায়ীভাবে একটা কিছু করতে পারেন। এলাকার বিত্তবান ব্যক্তিরা যদি এগিয়ে আসতেন তাহলে নাসির উদ্দিনসহ অনেক অসহায়দের ভাগ্যের পরিবর্তন ঘটত।

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

কাঠালিয়া বার্তা’য় বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন : মোবাইলঃ ০১৮৪২২৫৩১২২












All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana