বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩৫ পূর্বাহ্ন

কাঠালিয়ায় এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৩০৫০ জন শিক্ষার্থী

কাঠালিয়ায় এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৩০৫০ জন শিক্ষার্থী

ছবি: ইন্টারনেট থেকে নেওয়া

বার্তা ডেস্ক:

মহামারি করোনার কারণে দীর্ঘদিন পর একযোগে সারা দেশে অনুষ্ঠিত হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা। এ পরীক্ষায় ঝালকাঠির কাঠালিয়া থেকে অংশ নিচ্ছে ৩০৫০ জন শিক্ষার্থী। এদের মধ্যে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় ১৯৪৪ জন, দাখিল পরীক্ষায় ৮৯৪ জন ও ভোকেশনাল থেকে অংশ নিচ্ছে ২১২ জন শিক্ষার্থী।

আজ রোববার পরীক্ষার প্রথম দিনে এসএসসির বিজ্ঞান বিষয়ে ২৯৪ জন, দাখিলে ৫০১ ও ভোকেশনাল থেকে ১০৭ জন পরীক্ষায় অংশ নেয়। প্রথম দিনের পরীক্ষায় ৩৯ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো।

এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় এবার এ উপজেলায় ৬টি কেন্দ্র পরীক্ষা হচ্ছে। এর মধ্যে এসএসসি পরীক্ষার্থীদের জন্য ৩টি এবং মাদ্রাসা শিক্ষার্থীদের জন্য ২টি ও ভোকেশনালের জন্য ১টি কেন্দ্র রয়েছে।

কেন্দ্রগুলো হলো- কাঠালিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, কাঠালিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ, আমুয়া আমির মোল্লা মাধ্যমিক বিদ্যালয়, কাঠালিয়া সদর ফাযিল মাদ্রাসা, আমুয়া ছোনাউটা ফাযিল মাদ্রাসা ও আমুয়া চালতাবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. হারুন অর রশিদ বলেন, করোনা মহামারির মধ্যে পরীক্ষার্থীদের সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গেট থেকে হাত ধুয়ে প্রবেশ করানো হয় ও মাস্কসহ তিন ফুট দূরত্বে বসানো হয়েছে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana