সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৫:১২ অপরাহ্ন

কাঠালিয়ায় ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে কৃষকের ফসল রক্ষা

কাঠালিয়ায় ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে কৃষকের ফসল রক্ষা

বার্তা ডেস্ক:

ঝালকাঠির কাঠালিয়ার শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মো. মাহমুদ হোসেন রিপনের হস্তক্ষেপে সোমবার দুপুরে কচুয়া এলাকায় কৃষকের ফসল রক্ষা পেয়েছে।

স্থানীয়রা জানায়, সোমবার সকালে কাঠালিয়া-রাজাপুর মহা সড়কের কুচয়া ব্রীজ – গাজী বাড়ী কার্লবার্ট পর্যন্ত অংশের রাস্তার মাটির কাজ শুরু করে সওজ এর লোকজন। এ সময় ফসলী মাঠের মধ্য দিয়ে বেকু দিয়ে রাস্তার পাশে মাটি কাটায় আধাপাকা আমন খেতের ব্যাপক ক্ষতি হতে শুরু হয়। পরে ক্ষতিগ্রস্থ কৃষকরা ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করেন। ইউপি চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপন সরজমিনে গিয়ে কচুয়া মাঝি বাড়ি ও জমাদ্দার বাড়ির পিছনে অধিগ্রহণকৃত সড়কে সওজের উন্নয়ন কাজে যাতে কৃষকের ক্ষতি না হয় এবং কৃষকের পাকা ধান ঘরে তুলে নিতে পারে সেই বিষয়ে কর্তৃপক্ষের সাথে কথা বলেন।

ইউপি চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপন বলেন, কৃষকের কাছ থেকে জমি অধিগ্রহণ করার পূর্বে স্থানীয় চাষীরা জমিতে আমন রোপন করেন। এখন অধিগ্রহণকৃত জমিতে রাস্তার কাজ চলছে এতে ধান খেতের ক্ষতি হচ্ছে। তাই তাদের আমন ধানের যাতে ক্ষতি না হয় এবং ১০/১৫ দিনের মধ্যে কৃষকের ফসল তুলে নিতে পারে তার জন্য কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। তারাও ফসলের ক্ষতি না করে কাজ করার আশ্বাস দিয়েছেন।

এ সময় স্থানীয় কৃষক, ইউপি সদস্য এইচ এম নাসির উদ্দিন আকাশ, মোঃ মোস্তফা কামালসহ এলাকাবাসী উপস্থিত ছিল।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana