মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৫:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কাঠালিয়ায় অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাঁই, ৩০ লাখ টাকার ক্ষতি

কাঠালিয়ায় অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাঁই, ৩০ লাখ টাকার ক্ষতি

বার্তা ডেস্ক:

ঝালকাঠির কাঠালিয়ায় অগ্নিকান্ডে ঐহিত্যবাসী একটি বসতঘর পুড়ে ছাঁই হয়ে গেছে। সোমবার বিকেলে উপজেলার মুন্সিরাবাদ এলাকার ঝালকাঠি জজ কোর্টের কর্মকর্তা আঃ রাজ্জাক খোকন ও আমেরিকা প্রবাসী সোহেল রানার বসতঘরে (আঃ জব্বার মাস্টারের বাড়ি) এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ঘরে একমাত্র কেয়ারটেকার ব্যতীত কেউ ছিল না। স্থানীয়রা ঘরের কেয়ারটেকারকে কৌশলে ঘর থেকে বের করে আনার কারণে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে ক্ষতিগ্রস্তদের দাবি অগ্নিকান্ডে ৩০ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে।

কাঠালিয়া ফায়ার সাভির্সের একটি দল ঘটনাস্থলে পৌছার পূর্বেই ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। ফলে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেন।

স্থানীয় তালগাছিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিদ্দিকুর রহমানসহ প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার বিকলে ৪টার দিকে মুন্সরাবাদ এলাকার মৃত জব্বার মাস্টারের ঐতিহ্যবাহী ও আধুনিক কারুকার্যমন্ডিত বসতঘরের বৈদ্যুতিক মিটারের সংযোগস্থল থেকে শর্ট সার্কিটের মাধ্যমে আগুন লাগে। মূর্হূতের মধ্যে পুরো ঘরটিতে আগুন ছড়িয়ে পড়ে প্রায় দু’ঘন্টা ধরে আগুনে ঘরটি পুড়েছে। দুই-তিন এলাকার শতশত মানুষ একত্রিত হয়েও আগুন নিয়ন্ত্রণে আনার বহু চেষ্টা করলেও আগুনের লেলিহান শিখার ভয়াবহতার কারণে একফোটা পানিও কেউ দিতে পারেননি। আমরা উপস্থিত সবাই দুরে দাড়িয়ে থেকে ঘরটি ও ভিতরে মালামাল পুড়ে ছাঁই হতে দেখেছি। কাঠালিয়া ফায়ার সার্ভিসের লোক আসার আগেই ঘরটি পুড়ে শেষ হয়ে যায়। তারা শুধু ক্ষতিগ্রস্ত ঘরের কয়েকটি ছবি তুলে চলে যান।

অগ্নিকান্ডের সংবাদ পেয়ে কাঠালিয়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ বদিউজ্জামান বদু সিকদার, ৫নং শৌলজালিয়া ইউ পি চেয়ারম্যান মোঃ মাহমুদ হোসেন রিপন ও জেলা পরিষদের সদস্য এস,এম,আমিরুল ইসলাম লিটন সিকদার ঘটনাস্থল পরিদর্শন করেন।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana