শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউনিয়ন বিএনপির দুই নেতার চাঁদা নেওয়ার সংবাদ প্রকাশের পর তদন্ত কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে পড়ার সময় অ’গ্নি’দ’গ্ধ হয়ে কলেজ ছাত্রীর মৃ’ত্যু হাসপাতালে তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকের নামে মিথ্য মামলা কাঠালিয়ায় যে প্রতিষ্ঠান থেকে শতভাগ পাশ কাঠালিয়ায় সাংবাদিক ফারুক হোসেন খানের ছেলে রাফি পেলেন জিপিএ-৫ ঝালকাঠি জেলায় আনুষ্ঠানিকভাবে প্রথম ছাত্রশিবিরের প্রধান কার্যালয় উদ্বোধন ঝালকাঠিতে টাস্কফোর্স টিমের অভিযান, দু’জন ব্যবসায়ীকে জরিমানা কাঠালিয়ায় এইচএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২১ শিক্ষার্থী পুকুর পাড়ের কাঁচা ঘাস খেয়ে মা’রা গেল খামারির ৬টি গরু ঝালকাঠিতে জমজমাট ভাসমান আমড়ার হাট
কাঠালিয়ায় চেয়ারম্যানের অফিস ভাংচুর ও লুটপাটের অভিযোগ ইউপি মেম্বারের বিরুদ্ধে

কাঠালিয়ায় চেয়ারম্যানের অফিস ভাংচুর ও লুটপাটের অভিযোগ ইউপি মেম্বারের বিরুদ্ধে

বিশেষ প্রতিনিধি:

ঝালকাঠির কাঠালিয়া শৌলজালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও টানা ৩বারের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহামুদ হোসেন রিপনের ব্যাক্তিগত অফিস ভাংচুর ও লুটপাট করার অভিযোগ তারই পরিষদের ৫নং ওয়ার্ডের মেম্বার ও ওয়ার্ড বিএনপির সভাপতি মো.সামসুল আলমের বিরুদ্ধে।

ইউপি মেম্বার উপজেলা বিএনপি নেতা সৈয়দ আবদুল কাইয়ুমের ব্যাক্তিগত অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর লুটপাট এবং অগ্নিসংযোগের অভিযোগ বিএনপি নেতা সামসুল আলমের বিরুদ্ধে। সকল অভিযোগ অস্বীকার করেন ইউপি মেম্বার ও বিএনপির ওয়ার্ড সভাপতি সামসুল আলম। বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করেন ইউপি চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপন। গত (৫ আগষ্ট) সোমবার বিকেলে উপজেলার শৌলজালিয়া ইউনিয়নের সেন্টারের হাটে এ ঘটনা ঘটে।

ইউপি চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপন জানান, তিনি টানা ৩বার নির্বাচিত চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি। সুনামের সাথে ইউনিয়ন পরিষদ পরিচালনা করে ১১বার জেলায় ও ১বার বিভাগে শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হন। গত সোমবার (৫আগষ্ট) বিকেলে সেন্টারে হাটের সাবেক চেয়ারম্যান মরহুম মকিম আলী খান কমিউনিটি সেন্টারে তার বৈকালিন অফিসে হামলা হয়। তারই পরিষদের মেম্বার ও বিএনপি নেতা সামসুল আলমের নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে। এসময় তার অফিস ভাংচুর করা হয়। অফিসের মধ্যে চেয়ার, টেবিল, সোফা, সিসি ক্যামেরা আলমিরা ও ভাংচুর করে এবং নথিপত্র, ল্যাপটপ, কম্পিউটার নিয়ে যায়।

এছাড়া একই ইউনিয়ন পরিষদের মেম্বার ও বিএনপি নেতা সৈয়দ আবদুল কাইয়ুম জানান, শেখ হাসিনা পদত্যাগের দিন (৫ আগষ্ট) বিকেলে উপজেলার সেন্টারের হাটে তার ব্যাক্তিগত অফিস ও ভাড়া দেওয়া দুটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায় ইউপি মেম্বার সামসুল আলম ও তার লোকজন। অফিসে থাকা জমির দলিল ও বিভিন্ন ধরনের কাগজপত্র ও নগদ টাকা ছিল লুটে নিয়ে যায়। তিনি ক্ষোভ ও আফসোস করেন বলেন, ছাত্রজীবনের তেজগাঁও কলেজ ও জগন্নাথ বিশ^বিদ্যালয়ে ছাত্রদলের রাজনীতি করেছি। ইউনিয়ন যুবদলের সাধারন সম্পাদক ও উপজেলা বিএনপির যুগ্মসাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেছি। আমার অফিসে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা হবে ভাবতে কষ্ট হয়।

অভিযুক্ত ইউপি মেম্বার ও বিএনপি নেতা সামসুল আলম জানান, গত ৭-৮ বছর পুর্বে ইউপি চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপন ও ইউপি মেম্বার সৈয়দ আবদুল কাইয়ুম মিলে আমাকে মিথ্যা ধর্ষণ মামলার আসামী করে। তার অনুপস্থিতিতে সেন্টার হাটের বাসায় হামলা ভাংচুর করে এবং বাসার মালামাল লুট করে নিয়ে যায় কাইয়ুম মেম্বার। এছাড়া সেন্টারের হাটের সরকারি জমিতে অবৈধ ভাবে ঘর উত্তোলন করেন কাইয়ুম মেম্বার। তার বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পের কাজ না করে অর্থ হাতিয়ে নেওয়ারও অভিযোগ আছে।

এব্যাপারে উপজেলা বিএনপির সভাপতি মো.জালালুর রহমান আকন জানান, সামসুল আলমের দলীয় পদ স্থাগিত করা হয়েছে।

থানার ওসি মো.নাসির উদ্দিন সরকার জানান, শৌলজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপন তাকে বিষয়টি অবহিত করেছেন। পরিস্থিতি স্বাভাবিক হলে লিখিত অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো.নেছার উদ্দিন জানান, চেয়ারম্যান মোবাইল ফোনে বিষয়টি তাকে জানিয়েছেন।

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

কাঠালিয়া বার্তা’য় বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন : মোবাইলঃ ০১৮৪২২৫৩১২২












All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana