সোমবার, ১৬ মে ২০২২, ১১:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
করোনায় ১২ জনের মৃত্যু, শনাক্ত ৯৫০০

করোনায় ১২ জনের মৃত্যু, শনাক্ত ৯৫০০

স্বাস্থ্য ডেস্ক:

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৯ হাজার ৫০০ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু দাঁড়াল ২৮ হাজার ১৭৬ জন। আর মোট রোগী শনাক্ত হয়েছেন ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জন।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়, যেখানে গতকাল ১০ জনের মৃত্যু এবং ৮ হাজার ৪০৭ জন রোগী শনাক্তের কথা জানানো হয়েছিল। ৮ হাজার ৪০৭ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭৩ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন করোনা রোগী।

গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৮৫৫টি সক্রিয় ল্যাবে ৩৭ হাজার ৮৩০টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ, যেখানে গতকাল শনাক্তের হার ছিল ২৩ দশমিক ৯৮ শতাংশ।

আর এ পর্যন্ত মোট ১ কোটি ১৯ লাখ ৬৬ হাজার ১৮৯টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৪ দশমিক ৬৪ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭২ শতাংশ।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana