বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৪:০২ পূর্বাহ্ন

এক ঘণ্টায় সাংবাদিক-ব্যবসায়ীসহ ৩৮ জনকে কামড়াল কুকুর

এক ঘণ্টায় সাংবাদিক-ব্যবসায়ীসহ ৩৮ জনকে কামড়াল কুকুর

ঝিনাইদহের কালীগঞ্জে দুই কুকুরের কামড়ে সাংবাদিক ও ব্যবসায়ীসহ প্রায় ৩৮ জন আহত হয়েছেন বলে জানা গেছে। শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে ৭টার মধ্যে পৌর এলাকার বিভিন্ন স্থানে এসব মানুষকে কামড়ে জখম করে কুকুর দুটি।

আহতদের মধ্যে ২০ জন কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। অন্যরা ঝিনাইদহ সদর হাসপাতালসহ বিভিন্ন চিকিৎসকের কাছে চিকিৎসা নিচ্ছেন। কুকুরে কামড়ানোর সংবাদ ছড়িয়ে পড়লে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এদিকে হঠাৎ কুকুরে কামড়ানো রোগী বেশি হওয়ায় ভ্যাকসিনের সংকট দেখা দিয়েছে। এ পর্যন্ত ১৫ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। অন্যদের পরে দেওয়া হবে বলে জানিয়েছে পৌর ও হাসপাতাল কর্তৃপক্ষ।

স্থানীয়রা বলছেন, সন্ধ্যার দিকে কালীগঞ্জ পৌরসভা এলাকার কাশিপুর রেলগেটে হঠাৎ একটি লাল রঙের কুকুর পথচারীদের কামড়ানো শুরু করে। এ সময় একে একে ১৮ জনকে কামড় দিয়ে জখম করে। এরপর একই কুকুর শহরের নতুন বাজারে পৌঁছে ১৫ জনকে কামড় দেয়। এরপর একই সময় শহরের জনতার মোড়ে অপর একটি কালো রঙের কুকুর হঠাৎ গিয়ে তিনজনকে কামড়ে জখম করে। শহরের নিমতলা বাসস্ট্যান্ড থেকে দুই সাংবাদিককে কামড়ে জখম করে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক তানভীর হাসান বলেন, ‘সন্ধ্যা থেকে হাসপাতালে কুকুরে কামড়ানো ২০ জন রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে। আরও রোগী আসছেন, কিন্তু পর্যাপ্ত ভ্যাকসিন না থাকায় তাঁদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। তাঁদের আগামীকাল ভ্যাকসিন দেওয়া হবে।’

কালীগঞ্জ পৌরসভার মেয়র কুকুরে কামড়ানোর বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমি সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে হাসপাতালে গিয়েছিলাম। রোগীদের খোঁজ-খবর নিয়েছি। এ সময় পৌরসভার পক্ষ থেকে ১২ জনকে ভ্যাকসিন সরবরাহ করা হয়েছে। এখন আর স্টকে ভ্যাকসিন না থাকায় বাকিদের আগামীকাল দেওয়ার ব্যবস্থা করা হবে।’

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana