বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০২:৫০ পূর্বাহ্ন

ঈদকে সামনে রেখে কাঠালিয়ায় চাল পাচ্ছেন অসহায় ৮ হাজার পরিবার

ঈদকে সামনে রেখে কাঠালিয়ায় চাল পাচ্ছেন অসহায় ৮ হাজার পরিবার

বার্তা ডেস্ক:

ঝালকাঠির কাঠালিয়া উপজেলার ৬টি ইউনিয়নের পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেয়া ঈদ সহায়তার চাল পাচ্ছেন ৮ হাজার ৮৫২টি অসহায় ও হতদরিদ্র পরিবার। প্রতিটি পরিবার ১০ কেজি করে চাল সহায়তা পাবেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ৬টি ইউনিয়নে ৮ হাজার ৮৫২টি অসহায় ও হতদরিদ্র পরিবারকে বাচাই করে তাদের মধ্যে সরকারের পক্ষ থেকে পরিবার প্রতি ১০ কেজি করে চাল সহায়তা প্রদান করা হবে। এরমধ্যে রয়েছে ভিজিএফের আওতায় ৫ হাজার ৮৫২টি পরিবার এবং জিআরের আওতায় ৩ হাজার পরিবার।

এ বিষয়ে শৌলজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপন বলেন, প্রতি বছরের ন্যায় ঈদুল আযহা উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যেভাবে প্রকৃত অসহায় ও হতদরিদ্রদের মাঝে ১০ কেজি করে চাল সহায়তা দিতে বলেছেন। সেই ধারাবাহিকতায় রোববার শৌলজালিয়া ইউনিয়ন পরিষদ থেকে ১০৯৪ জনের মাঝে চাল বিতরণ করা হচ্ছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহম্মাদুর রহমান বলেন, এ উপজেলায় অসহায় ও হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ঈদ সহায়তার ভিজিএফ ও জিআরের চাল বিতরণ শুরু হয়েছে। এরমধ্যে ভিজিএফ এর আওতায় ৫ হাজার ৮৫২টি পরিবার ও জিআর এর আওতায় ৩ হাজার পরিবার এ চাল পাচ্ছেন।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana