সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৪:৫৮ অপরাহ্ন

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ বিক্রয়ের অভিযোগ

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ বিক্রয়ের অভিযোগ

ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুরের বড়ইয়া ইউপি চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন সুরু মিয়ার বিরুদ্ধে সরকারি গাছ বিক্রয়ের অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে শনিবার বিকালে বন বিভাগের লোক ঘটনা স্থলে গিয়ে কর্তন করা গাছ জব্দ করেন।

স্থানীয় আশ্রব আলী, আব্দুল মন্নান খান, সুলতান মিয়া জানায়, গত বছর উপজেলার নিজামিয়া এলাকার মৃত আব্দুল ওয়াহেদের ছেলে জাহাঙ্গির হোসেন বড়ইয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহাব উদ্দিন সুরু মিয়ার কাছ থেকে চল্লিশকাহনিয়া বেড়িবাদ এলাকা থেকে গত বছর আকাশমনিসহ কিছু গাছ ক্রয় করেন।

ঐ সময় জাহাঙ্গীর কিছু গাছ কর্তন করে নেয়। বাকি গাছ গুলো জাহাঙ্গীর তার এক সহযোগীকে নিয়ে গত শুক্রবার আকাশমনি গাছ কর্তন শুরু করে। খবর পেয়ে বন বিভাগ শনিবার বিকালে কর্তন করা গাছ জব্দ করে নিয়ে আসে।

জাহাঙ্গীর হোসেন জানায়, গত বছর শাহাব উদ্দিন সুরু মিয়ার কাছ থেকে গাছ ক্রয় করি। আমি না বুঝে শুক্রবার গাছ কাটা শুরু করি। লোকজনের কাছ থেকে সরকারি গাছ জানতে পেরে গাছ কাটা বন্ধ করে চলে যাই।

অভিযুক্ত চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন সুরু মিয়া জানায়, আমার জায়গা, আমার রোপন করা গাছ। ছয়-সাত মাস আগে গাছ গুলো বিক্রয় করেছি।

সামাজিক বনায়নের সুবিধাভোগীদের সভাপতি মো. মহারাজ হোসেন জানান, কর্তন করা আকাশমনি গাছ চল্লিশকাহনিয়া সরকারি বনায়নের। গাছ কাটার বিষয়টি আমি বন বিভাগকে জানিয়েছি।

উপজেলা বন কর্মকর্তা মো. আলমগীর হোসেন খান বলেন, খবর পেয়ে ঘটনা স্থল থেকে কর্তন করা গাছ জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana