মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৭:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আরও ৩০ হাজার শিক্ষক নিয়োগ হচ্ছে

আরও ৩০ হাজার শিক্ষক নিয়োগ হচ্ছে

সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে আরও ৩০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। চলমান ৪৫ হাজার শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শেষে প্রাইমারি স্কুলগুলোর এ ৩০ হাজার পদে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু হবে বলে ঘোষণা দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

বুধবার গাজিপুরে কালিয়াকৈর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বদলির পাইলটিং কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এ ঘোষণা দেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষকদের হাতে আগামীর বাংলাদেশ, এ বাংলাদেশ যাতে মেধা ও জ্ঞান নির্ভর হয়ে গড়ে ওঠে সে জন্য সবাইকে সচেষ্ট হতে হবে। চলমান ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়া দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করে আরও ৩০ হাজার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু করবে মন্ত্রণালয়।

বুধবার থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বহুল প্রতীক্ষিত অনলাইনে বদলির পাইলটিং কার্যক্রম শুরু হয়েছে। এদিন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন আনুষ্ঠানিকভাবে শিক্ষকদের অনলাইনে বদলির পাইলটিং কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মহিবুর রহমান, অধিদপ্তরের পরিচালক বদিয়ার রহমান, গাজীপুর জেলা প্রশাসক আনিছুর রহমানসহ অনেকে। পাইলটিং শুরুর পর অনলাইনে মাধ্যমে কালিয়াকৈরে কর্মরত দুইজন শিক্ষক বদলির আবেদন করেছেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana