এখন সময় :
,
kathaliabarta.com

কাঠালিয়ায় রোগী শূন্য হাসপাতাল : উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা মোকাবেলায় নেই উপকরণ

বার্তা ডেস্ক:

ঝালকাঠির কাঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিট-১৯) মোকাবেলার কীটসহ কোন উপকরণ নেই। এমনকি কর্মরত চিকিৎসক, নার্স ও অন্য স্বাস্থ্য কর্মীদের জন্য মাস্ক, গাউন ও হ্যান্ডগøাবস (পিপিই), হেক্সিসল ও গেøাবস মাস্কও বৃহস্পতিবার পর্যন্ত হাসপাতালে পৌঁছেনি। এছাড়া আইসিও বেড, ভেল্টিলেটর ও পরীক্ষাগার নেই। প্রয়োজনীয় উপকরণ না থাকায় এ উপজেলার করোনা আক্রান্ত কোন রোগী সনান্ত করতে পারছেনা কর্তব্যরত চিকিৎসকরা। এদিকে এ স্বাস্থ্য কেন্দ্রে ৯জন চিকিৎসক, ৯জন উপ-সহকারী মেডেকেল অফিসারসহ ২২জন নার্স ও স্বাস্থ্য কর্মীদের সুরক্ষার উপকরণ না থাকায় করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে মরণঘাতি এ ভাইরাসটি অন্যের শরীরে ছড়িয়ে যেতে পারে বলে আশংকা করছেন কর্তব্যরত চিকিৎসকরা।
এদিকে করোনা পরিস্থিতির কারণে গত ২/৩ দিন ধরে হাসপাতালটি রোগী শূন্য হয়ে পড়েছে। আজ বুধবার (২৫ মার্চ) বেলা ১১টায়  সরেজমিনে হাসপাতাল গিয়ে দেখা গেছে, ৫০শয্যার এ হাসপাতালে ডায়রিয়া, শিশু, পুরুষ ও মহিলা ওয়ার্ডে একজন রোগীও খুঁজে পাওয়া যায়নি। বেডগুলো শুন্য পড়ে আছে। তবে ওই দিন জরুরী বিভাগে (আউটডোরে) ৬জন রোগী (টিকেট কিনে) চিকিৎসা নিয়েছেন।

 

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ তাপস কুমার তালুকদার জানান, হাপাতালে ৫টি বেডের একটি আইসোলেসন ওয়ার্ড স্থাপন করা হয়েছে। উপজেলায় মোট ২৮জন বিদেশ ফেরত ব্যক্তি হোমকোয়ারেন্টাইনে আছেন। আর করোনা মোকাবেলার উপকরণের জন্য চাহিদা পাঠানো হয়েছে, আশা করছি দ্রæত পেয়ে যাবো। এছাড়া করোনা’র আতংকেই রোগীরা স্বেছায় বাড়ি চলে যাওয়ায় হাসপাতালে আপাতত আবাসিক রোগী নেই, তবে যে কোন সময় রোগী আসতে পারে।




Share Button
Print Friendly, PDF & Email
নোটিশ :   কাঠালিয়া বার্তার প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি - সম্পাদক
সম্পাদক ও প্রকাশক: মোঃ শহীদুল আলম, নির্বাহী সম্পাদক: মোহাম্মদ আবদুল হালিম
বার্তা সম্পাদক: মোঃ সাকিবুজ্জামান সবুর
সম্পাদকীয় কার্যলয়: কাঠালিয়া বার্তা, কলেজ রোড, কাঠালিয়া, ঝালকাঠি।
ইমেল: kathaliabarta@gmail.com, মুঠোফোন: ০১৭১২৫২৯২৬৬, ০১৭৭৪৯৩৭৭৫৫