এখন সময় :
,
kathaliabarta.com

ঘূর্ণিঝড় ‘আম্পান’ মোকাবেলায় কাঠালিয়ায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ

বার্তা ডেস্ক:

উপকূলীয় জেলা ঝালকাঠির কাঠালিয়ায় ঘূর্ণিঝড় ‘আম্পান’ মোকাবেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন জানান, ‘আম্পান’ মোকাবেলায় দপ্তর প্রধান ও চেয়ারম্যানদের নিয়ে জরুরী এক সভা করা হয়।

উপজেলায় ১৩টি সাইক্লোন শেল্টারসহ ৮০টি  শিক্ষা প্রতিষ্ঠানকে আশ্রয় কেন্দ্র হিসেবে প্রস্তুত রাখা হয়েছে।

৭টি মেডিকেল টীম গঠনসহ জনসাধারণকে সচেতন ও সতর্ক করতে সড়ক ও মসজিদে মসজিদে মাইকিং ও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে প্রচারণা অব্যাহত রাখা হেেয়ছে।

এছাড়া নদীর তীরবর্তী বাসিন্দাদের নিকটস্থ আশ্রয় কেন্দ্রগুলোতে নেয়া এবং তাদের জানমালের নিরাপত্তায় ফায়ার সার্ভিস, পুলিশ, আনসার ও মহল্লাদার চৌকিদারসহ ৩২৪ জন স্বেচ্চাসেবক বাহিনীর সদস্যরা আন্তরিকতার সাথে কাজ করছেন। শুকনা খাবার ও পর্যাপ্ত খাদ্য সামগ্রী মওজুদ রয়েছে।




এদিকে সিডর ও আইলাসহ প্রকৃতিক দূর্যোগ বিধ্বস্ত বিষখালী নদী পানি বৃদ্ধিতে গত এক সপ্তাহ ধরে বেড়িবাঁধ ও নদী ভাংগন প্রবল আকার ধারণ করেছে।

ইতোমধ্যে কাঠালিয়া উপজেলা পরিষদ সংলগ্ন লঞ্চঘাট এলাকা, আউরার বাজার, চিংড়াখালী, জয়খালী, বড় কাঠালিয়া, শৌলজালিয়া, রগুয়ার চর, দড়ির চর ও সোনার বাংলা বাজার এলাকার অসংখ্য বাড়ি-ঘর ও ফসলি জমি নদী গর্ভে বিলীন হয়ে গেছে।

হুমকীর মুখে রয়েছে উপজেলা পরিষদ চত্বর, অফিস পাড়া, আবাসিক কোয়াটার, কাঠালিয়া বন্দর, ৩টি বাজার ও ৭টি ইটভাটাসহ অর্ধশত শিক্ষা প্রতিষ্ঠান ও স্থাপনা।




Share Button
Print Friendly, PDF & Email
নোটিশ :   কাঠালিয়া বার্তার প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি - সম্পাদক
সম্পাদক ও প্রকাশক: মোঃ শহীদুল আলম, নির্বাহী সম্পাদক: মোহাম্মদ আবদুল হালিম
বার্তা সম্পাদক: মোঃ সাকিবুজ্জামান সবুর
সম্পাদকীয় কার্যলয়: কাঠালিয়া বার্তা, কলেজ রোড, কাঠালিয়া, ঝালকাঠি।
ইমেল: kathaliabarta@gmail.com, মুঠোফোন: ০১৭১২৫২৯২৬৬, ০১৭৭৪৯৩৭৭৫৫