এখন সময় :
,
kathaliabarta.com

কাঠালিয়ায় আনোয়ার জাহান ফাউন্ডেশনের উদ্যোগে কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

সাকিবুজ্জামান সবুর:

ঝালকাঠির কাঠালিয়ায় সেচ্ছাসেবী সংগঠন আনোয়ার জাহান ফাউন্ডেশনের (এজেএফ) উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে কর্মহীন দরিদ্র পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার সকালে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি এড. মো. আজাদুল ইসলাম ও প্রধান উপদেষ্টা ড. মোঃ মনিরুল ইসলামের নিজস্ব অর্থায়নে ৩’শ ৫০জন হতদরিদ্র পরিবারের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে চাল ডাল তৈল চিনি ও ছোলাবুটসহ ১০ আইটেমের এ ত্রান সামগ্রী বিতরণ করা হয়।

ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মো. আ. হাকিম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. এমাদুল হক মনির, বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. হাবিবুর রহমান উজির সিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. বদিউজ্জামান বদু সিকদার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য মো. নাছির উদ্দন, মো. মাহমুদুল হক সিকদার, অধ্যাপক পবিত্র চন্দ্র হালদার, মো. শাহজালাল সাজ্জাদ, মো. ফরহাদ হোসেন মিলন, মো. জুয়েল ও সংবাদকর্মীগণ।

 

বিতরণকৃত ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে ১০কেজি চাল,  ৫কেজি আলু,  ১কেজি মুশুরী ডাল,  ১কেজি সয়াবিন তেল,  ১কেজি পিয়াজ, ১কেজি আটা,  ১কেজি লবন,  ১কেজি ছোলা বুট,  ১ কেজি চিনি ও ১টি হুইল সাবান। এ ছাড়াও ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এড. মোঃ আজাদুল ইসলাম আজাদ কয়েকজন হতদারিদ্রকে নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

কাঠালিয়া উপজেলায় বেসরকারী সেবাদানকারী সংগঠন আনোয়ার জাহান ফাউন্ডেশন দীর্ঘদিন ধরে আর্তমানবতায় সেবায় কাজ করে যাচ্ছে। গত ২০০৭ সনে প্রলংকারী সিডরে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পার্শ্বে দাড়িয়েছেন আজাদুল ইসলাম। বিভিন্ন দূর্যোগ পরবর্তী সময়ে ক্ষতিগ্রস্থদেরকে সাহায্য সহযোগীতা অব্যাহত রেখেছেন এ সংগঠনটি। এছাড়া বেশ কয়েকজন গৃহহীনদের বসত ঘর তুলে দেয়া, অস্বচ্ছল ও কর্মহীনদেরকে রিকসা-ভ্যান কিনে দেয়াসহ দরিদ্র শিক্ষার্থীদেরকে শিক্ষা উপকরণ ও গরীব রোগীদেরকে চিকিৎসা সহায়তা করে আসছেন।

 

আনোয়ার জাহান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অ্যাভোকেট মোঃ আজাদুল ইসলাম আজাদ জানান, বিশ্ব ব্যাপী করোনা পরিস্থিতিতে গৃহবন্দ কর্মহীন কাঠালিয়া উপজেলার অহসায় ৩৫০ শত পরিবারের মাঝে (প্রথম পর্যায়ে) খাদ্য সামগ্রী তুলে দিতে পেরে আমিসহ সংগঠনের নেতৃবৃন্দ ধন্য মনে করি। পরবর্তীতে আরা কিছু করার উদ্যোগ রয়েছে। এ মহামারী দূর্যোগ সময়ে সকল বিত্তবানদের যে যার অবস্থান থেকে এগিয়ে আহবান জানান সেমাজ সেবক অ্যাভোকেট মোঃ আজাদুল ইসলাম আজাদ।




Share Button
Print Friendly, PDF & Email
নোটিশ :   কাঠালিয়া বার্তার প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি - সম্পাদক
সম্পাদক ও প্রকাশক: মোঃ শহীদুল আলম, নির্বাহী সম্পাদক: মোহাম্মদ আবদুল হালিম
বার্তা সম্পাদক: মোঃ সাকিবুজ্জামান সবুর
সম্পাদকীয় কার্যলয়: কাঠালিয়া বার্তা, কলেজ রোড, কাঠালিয়া, ঝালকাঠি।
ইমেল: kathaliabarta@gmail.com, মুঠোফোন: ০১৭১২৫২৯২৬৬, ০১৭৭৪৯৩৭৭৫৫