এখন সময় :
,
kathaliabarta.com

কাঠালিয়ায় বাল্য বিবাহের দায়ে বরের বাবা ও মৌলাবীর এক বছরের জেল

ঝালকাঠির কাঠালিয়ায় অপ্রাপ্ত বসয়ী ছেলের সাথে নবম শ্রেণিতে পড়–য়া স্কুল ছাত্রীকে (তাঁর পিতার অবাদ্যে) বাল্য বিবাহের দায়ে বরের পিতা সান্টু খান ও বিবাহ পড়ানো মৌলাবী মোঃ সোহাগ মুন্সিকে এক বছর করে জেল ও ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো দুই মাসের কারাদন্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত। বুধবার (১১মার্চ) রাতে এক্সিকিউটীভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন পরিচালিত ভ্রাম্যমান আদালত এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত সান্টু খান কাঠালিয়া বন্দরের আঃ হামিদ খানের পুত্র এবং মৌলাভী সোহাগ মুন্সি পশ্চিম আউরা গ্রামের ব্যবসায়ী শাহারুম মুন্সির পুত্র।




জানাগেছে, কাঠালিয়া বন্দরের থানা রোডের বাসিন্দা সান্টু খানের পুত্র সিহাদ খান একই উপজেলার আনইলবুনিয়া গ্রামের আঃ মান্নান হাওলাদরের নবম শ্রণির ছাত্রী মীম আক্তারকে (১৫) প্রেমের টানে বাড়ি থেকে নিয়ে নিজ বাড়ি নিয়ে আসেন এবং বাবা সেন্টু খানের সম্মতি ও সহযোগীতায় বৃহস্পতিবার রাতে বিবাহের আয়োজন করে। গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও ফয়সাল উদ্দীন অভিযান চালিয়ে মেয়ের বর সিহাদ খান, তাঁর বাবা সেন্টু খান ও পাত্রী মীম আক্তার ও বিবাহ পড়ানো মৌলাবীকে আটক করে। বর-কনের বসয় কম হওয়ায় তাদেরকে দুই পরিবারের জিম্মায় দেয়া হয়।




 

Share Button
Print Friendly, PDF & Email
নোটিশ :   কাঠালিয়া বার্তার প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি - সম্পাদক
সম্পাদক ও প্রকাশক: মোঃ শহীদুল আলম, নির্বাহী সম্পাদক: মোহাম্মদ আবদুল হালিম
বার্তা সম্পাদক: মোঃ সাকিবুজ্জামান সবুর
সম্পাদকীয় কার্যলয়: কাঠালিয়া বার্তা, কলেজ রোড, কাঠালিয়া, ঝালকাঠি।
ইমেল: kathaliabarta@gmail.com, মুঠোফোন: ০১৭১২৫২৯২৬৬, ০১৭৭৪৯৩৭৭৫৫