এখন সময় :
,
kathaliabarta.com

কাঠালিয়ায় শহীদ রাজা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবুল বাসার বাদশা চাকরি থেকে স্থায়ী বহিস্কার

বার্তা ডেস্ক:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চিঠি জালিয়াতি (টেম্পারিং) ও শিক্ষা জীবনে একাধিক তৃতীয় বিভাগের বিষয়টি গোপন রেখে বিধি বর্হিভূত ও অবৈধ ভাবে নিয়োগ প্রাপ্ত ঝালকাঠির কাঠালিয়া উপজেলার আমুয়া শহীদ রাজা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবুল বাসার বাদশা হাওলাদারের নিয়োগ বাতিল করে অধ্যক্ষ পদ থেকে তাঁকে স্থায়ী বহিস্কার করা হয়েছে। গত ১০মার্চ (মঙ্গলবার) কলেজ গভর্নিং বডির সভাপতি ও ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য বজলুল হক হারুন এর সভাপতিত্বে গভর্নিং বডির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। একই সভায় ওই কলেজের সহকারী অধ্যাপক সমীর কুমার সাহাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। বহিস্কৃত অধ্যক্ষ আবুল বাসার বাদশাকে পত্র প্রাপ্তির সাত কর্মদিবসের মধ্যে কলেজের সকল কাগজপত্র, দলিলাদি, হিসেব-নিকাশ, সংরক্ষিত সম্পদ, তালাচাবি বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ সমীর কুমার সাহা এর নিকট বুঝিয়ে দেয়ার জন্য অনুরোধ জানানো হয়।




জানাগেছে, আবুল বাসার বাদশা হাওলাদার বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী কাঙ্খিত যোগ্যতা না থাকা সত্বেও বিশ্ববিদ্যালয়ের চিঠি ও নিজ সনদ ( অর্নাসের) টেম্পারিং ও তথ্য গোপন করে সুকৌশলে ২০১৬ সালের ২৭ মে তারিখ অধ্যক্ষ পদে নিয়োগ প্রাপ্ত হয়ে দায়িত্ব পালন করে আসছিলেন। জাকির হোসেন গোলদার নামের স্থানীয় ব্যক্তির বিশ্ববিদ্যালয়ের ভিসি’র নিকট লিখিত অভিযোগের ভিত্তিতে একাধিক তদন্তে জালিয়াতির বিষয়টি প্রমাণিত হওয়ায় গত ১৮/০২/২০২০ তারিখ জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) ড. মনিরুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে অধ্যক্ষ আবাুল বাসার বাদশার নিয়োগ বাতিল করে নতুন অধ্যক্ষ নিয়োগ কার্যক্রম সম্পন্ন করার জন্য কলেজ গভর্র্নিংবডির সভাপতি সংসদ সদস্য বজলুল হক হারুনের কাছে চিঠি পাঠানো হয়।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ সমীর কুমার সাহা জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা মোতাবে ককলেজ গভর্নিংবডি অধ্যক্ষ আবুল বাসার বাদশার নিয়োগ বাতিল ও স্থায়ী বহিস্কার করেন। সাত কর্ম দিবসের মধ্যে তাঁকে চার্জ বুঝিয়ে দিতে নির্দেশ দেয়া হয়েছে।




 

Share Button
Print Friendly, PDF & Email
নোটিশ :   কাঠালিয়া বার্তার প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি - সম্পাদক
সম্পাদক ও প্রকাশক: মোঃ শহীদুল আলম, নির্বাহী সম্পাদক: মোহাম্মদ আবদুল হালিম
বার্তা সম্পাদক: মোঃ সাকিবুজ্জামান সবুর
সম্পাদকীয় কার্যলয়: কাঠালিয়া বার্তা, কলেজ রোড, কাঠালিয়া, ঝালকাঠি।
ইমেল: kathaliabarta@gmail.com, মুঠোফোন: ০১৭১২৫২৯২৬৬, ০১৭৭৪৯৩৭৭৫৫