এখন সময় :
,
kathaliabarta.com

রাজাপুরে বিক্রির সময় ২০ টন সরকারি বই জব্দ

ঝালকাঠির রাজাপুরে মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শ্রেণির সরকারি নতুন ও পুরাতন প্রায় ২০ টন বই বিক্রির সময় জব্দ করেছে উপজেলা প্রশাসন। এ সময় বিক্রি করা ২০ টন বইসহ একটি ট্রাকও জব্দ করা হয়। সোমবার (৯ই মার্চ) সকালে উপজেলা সদরের রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে বিপুল পরিমাণ বই ট্রাকে ভরে নিয়ে যাওয়ার সময় সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্তকর্তা সোহাগ হাওলাদার ঘটনাস্থলে গিয়ে বই ভর্তি ট্রাকটি জব্দ করেন। ৬ষ্ঠ থেকে নবম শ্রেণির নতুন ও পুরাতন প্রায় ২০ টন বই ১৩ টাকা ৭৫ পয়সা দরে সৈয়দপুরের এক ব্যবসায়ীর কাছে গোপনে বিক্রি করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদার। অভিযুক্ত শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদার দাবি করেন, নতুন বই রাখার স্থান না থাকায় ২০১৮ সালের পুরাতন বই ও ২০১৯ সালের নতুন বই একই স্থানে থাকায় কিছু নতুন বই মিশে যেতে পারে।

উপজেলা নির্বাহী কর্তকর্তা মো. সোহাগ হাওলাদার জানান, নিয়ম অনুযায়ী ২০১৮ সাল পর্যন্ত পুরাতন বই বিক্রির অনুমতি থাকলেও ২০১৯ সালের বই বিক্রির কোনো অনুমতি নেই। শিক্ষা কর্মকর্তা গোপনে নতুন এসব বইও বিক্রি করেছেন। এ ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে রাজাপুর থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। এছাড়া ঘটনাটি দুদককে জানানো হয়েছে এবং মামলার প্রস্তুতি চলছে বলেও জানান উপজেলা নির্বাহী কর্তকর্তা।

 

 

Share Button
Print Friendly, PDF & Email
নোটিশ :   কাঠালিয়া বার্তার প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি - সম্পাদক
সম্পাদক ও প্রকাশক: মোঃ শহীদুল আলম, নির্বাহী সম্পাদক: মোহাম্মদ আবদুল হালিম
বার্তা সম্পাদক: মোঃ সাকিবুজ্জামান সবুর
সম্পাদকীয় কার্যলয়: কাঠালিয়া বার্তা, কলেজ রোড, কাঠালিয়া, ঝালকাঠি।
ইমেল: kathaliabarta@gmail.com, মুঠোফোন: ০১৭১২৫২৯২৬৬, ০১৭৭৪৯৩৭৭৫৫