এখন সময় :
,
kathaliabarta.com

নারীর ক্ষমতায়নে সরকার কাজ করছে : আমু

শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু বলেছেন, অর্ধেক জনগোষ্ঠী নারীসমাজকে বাদ দিয়ে বা পাশ কাটিয়ে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। এজন্য সরকার প্রতিটি ক্ষেত্রে নারীকে ক্ষমতায়নসহ তাদেরকে এগিয়ে নেয়ার জন্য কাজ করছে।

আমির হোসেন আমু আজ ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং বেসরকারি উন্নয়ন সংস্থা গ্লোবাল রুরাল এনভায়রনমেন্ট সোসাইটি-জিআরইএস এর উদ্যোগে হাঁস-মুরগী ও গাভীপালন বিষয়ে ২১ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলীর সভাপতিত্বে জিআরইএসের মহাসচিব মো. রাহাত খান, মহিলা বিষয়ক অধিদফতরের উপপরিচালক মোঃ আলতাফ হোসেন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির ও পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন বক্তৃতা করেন। জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোঃ শাহ আলম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান ও নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমানসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

নারীর অর্থনৈতিক ও সামাজিক ক্ষমতায়নে টেকসই উন্নয়ন প্রশিক্ষণ প্রদান শীর্ষক কর্মসূচির আওতায় ঝালকাঠি জেলার নলছিটি, রাজাপুর ও কাঠালিয়া উপজেলার ২৪০ জন প্রান্তিক নারী এই প্রশিক্ষণে অংশ নিচ্ছে।

আমির হোসেন আমু অনুষ্ঠানে মহিলা বিষয়ক অধিদফতরের প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

 

 

 

Share Button
Print Friendly, PDF & Email
নোটিশ :   কাঠালিয়া বার্তার প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি - সম্পাদক
সম্পাদক ও প্রকাশক: মোঃ শহীদুল আলম, নির্বাহী সম্পাদক: মোহাম্মদ আবদুল হালিম
বার্তা সম্পাদক: মোঃ সাকিবুজ্জামান সবুর
সম্পাদকীয় কার্যলয়: কাঠালিয়া বার্তা, কলেজ রোড, কাঠালিয়া, ঝালকাঠি।
ইমেল: kathaliabarta@gmail.com, মুঠোফোন: ০১৭১২৫২৯২৬৬, ০১৭৭৪৯৩৭৭৫৫