এখন সময় :
,
kathaliabarta.com

কিশোরগঞ্জে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে করোনা ভাইরাস বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জের জাফরাবাদে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের আয়োজনে করোনা ভাইরাস বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে মেডিকেল কলেজ হলরুমে অনুষ্ঠিত এ সেমিনারে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. মো. সায়েদুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা.এ এস এম শহীদুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেডিকেল কলেজের সার্জারী বিভাগের প্রধান ডা. মতিউর রহমান ও সার্জারী বিভাগের শিক্ষক ডা. মো. মাজেদুর রহমান। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মীর রাবেয়া আক্তার ও মাইক্রোবায়োলজী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তাসলিমা ইয়াসমিন।
সেমিনারে বক্তারা করোনা ভাইরাস বিস্তাররোধে সাবান-পানি বা হ্যান্ডওয়াশ দিয়ে হাত ধোয়া, হাঁচি কাশি দেওয়ার সময় মুখ ঢেকে রাখা, ঘরের বাইরে মাস্ক ব্যবহার করা, ঠান্ডা বা ফ্লু আক্রান্ত ব্যক্তির সাথে না মেশা, মাংস কিংবা ডিম রান্না করার সময় খুব ভালোভাবে সিদ্ধ করা ও বন্য জন্তু কিংবা গৃহপালিত পশুকে খালি হাতে স্পর্শ না করার উপর গুরুত্বারোপ করেছেন।
অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্ছু, করিমগঞ্জ থানার ওসি মো. মমিনুল ইসলামসহ রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের চিকিৎসকগণ, শিক্ষার্থীরসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

 

Share Button
Print Friendly, PDF & Email
নোটিশ :   কাঠালিয়া বার্তার প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি - সম্পাদক
সম্পাদক ও প্রকাশক: মোঃ শহীদুল আলম, নির্বাহী সম্পাদক: মোহাম্মদ আবদুল হালিম
বার্তা সম্পাদক: মোঃ সাকিবুজ্জামান সবুর
সম্পাদকীয় কার্যলয়: কাঠালিয়া বার্তা, কলেজ রোড, কাঠালিয়া, ঝালকাঠি।
ইমেল: kathaliabarta@gmail.com, মুঠোফোন: ০১৭১২৫২৯২৬৬, ০১৭৭৪৯৩৭৭৫৫