এখন সময় :
,
kathaliabarta.com

কিশোরগঞ্জে সোয়া ৫ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

ইমরান হোসেন, কিশোরগঞ্জ থেকে:

কিশোরগঞ্জ জেলায় ৫ লাখ ১৬ হাজার ৪০০ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ১১ জানুয়ারি জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে (দ্বিতীয় পর্যায়) এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৬৩ হাজার ৪০০ শিশুকে খাওয়ানো হবে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ৫৩ হাজার শিশুকে খাওয়ানো হবে একটি করে লাল রঙের ক্যাপসুল।
মঙ্গলবার বেলা ১১টায় কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে সিভিল সার্জন কার্যালয় কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নের লক্ষ্যে জেলার ১৩টি উপজেলায় ২ হাজার ৯২৬ টি এলাকা নির্ধারণ করা হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে ক্যাম্পেইনে স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবকসহ মোট ৭ হাজার ১০৩ জন কর্মী দায়িত্ব পালন করবেন।
সিভিল সার্জন ডা. মো. মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের উপ পরিচালক ডা. সুলতানা রাজিয়া, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সজল কুমার সাহা, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. মো. মোহসীন, জেলা বিএমএ-এর সাধারণ সম্পাদক ডা. আব্দুল ওয়াহাব বাদল, ডা. তাজরিনা তৈয়ব প্রমুখ উপস্থিত ছিলেন।

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন ডা. আতিকুর রহমান।

 


Share Button
Print Friendly, PDF & Email
নোটিশ :   কাঠালিয়া বার্তার প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি - সম্পাদক
সম্পাদক ও প্রকাশক: মোঃ শহীদুল আলম, নির্বাহী সম্পাদক: মোহাম্মদ আবদুল হালিম
বার্তা সম্পাদক: মোঃ সাকিবুজ্জামান সবুর
সম্পাদকীয় কার্যলয়: কাঠালিয়া বার্তা, কলেজ রোড, কাঠালিয়া, ঝালকাঠি।
ইমেল: kathaliabarta@gmail.com, মুঠোফোন: ০১৭১২৫২৯২৬৬, ০১৭৭৪৯৩৭৭৫৫