এখন সময় :
,
kathaliabarta.com

কিশোরগঞ্জে নববর্ষের উপহার হিসেবে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত

ইমরান হোসেন, কিশোরগঞ্জ থেকে:

সারাদেশের ন্যায় একযোগে নতুন বছরের প্রথম দিন ১ জানুয়ারি কিশোরগঞ্জ জেলায় প্রাক-প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ অনুষ্ঠিত হয়েছে। এরই ধারাবাহিকতায় আনন্দমুখর পরিবেশে বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে জেলা প্রশাসন জেলা শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে উপজেলার হয়বতনগর এ.ইউ কামিল মাদ্রাসা প্রাঙ্গণে অতিরিক্ত জেলা প্রশাসক মো: হাবিবুর রহমান (শিক্ষা ও আইসিটি) এর সভাপতিত্বে জেলা প্রশাসক মো: সাওয়ার মুর্শেদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সদর উপজেলার স্কুল ও মাদ্রাসাসহ ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে নতুন বই তুলে দেন। এর মধ্যে রয়েছে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়, এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, কিশোরগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়, হাসমত উদ্দিন উচ্চ বিদ্যালয়, নূরুল উলুম মহিলা ফাজিল মাদ্রাসা, হয়বতনগর এ.ইউ কামিল মাদ্রাসা, সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ও কাটাবাড়িয়া এআরখান উচ্চ বিদ্যালয়  (ভোকেশনাল)।

 

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: আব্দুল কাদির মিয়া, গভর্নিংবডির সহ-সভাপতি অধ্যাপক ডা: আ.ন.ম নৌশাদ খান, জেলা শিক্ষা অফিসার মো: জুলফিকার হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার বণিক, গভর্নিংবডি বিদ্যুৎসাহী সদস্য এ.কে.এম রুহুল আমিনসহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ এবং বিভিন্ন স্কুলের কোমলমতি ছাত্র-ছাত্রীবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হয়বতনগর এ.ইউ কামিল মাদ্রাসার অধ্যক্ষ মো: আজিজুল হক। এ বছর জেলায় ৮ লক্ষ ৩৭ হাজার ৩ শত ৭৩ জন শিক্ষার্থীদের হাতে নববর্ষের উপহার হিসেবে তুলে দেওয়া হয়েছে ৭০ লক্ষ ৪৪ হাজার ৪ শত ৪০টি নতুন বই। এর মধ্যে জেলায়  প্রাক-প্রাথমিক বিদ্যালয়ে ৪ লক্ষ ৭২ হাজার ৬ জন শিক্ষার্থীদের মধ্যে ২২ লক্ষ ৭ হাজার ৭৮৮টি বই এবং মাধ্যমিক পর্যায়ে ৩ লক্ষ ৬৫ হাজার ৩শত ৬৭জন শিক্ষার্থীদের মধ্যে ৪৮ লক্ষ ৩৬ হাজার ৬শত ৫২টি নতুন বই তুলে দেওয়া হয়েছে। অনুষ্ঠানে বক্তারা বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনের পর ২০১০ সাল থেকে প্রাথমিক ও মাধ্যমিক স্তরে বিনাম‚ল্যে পাঠ্যপুস্তক বিতরণ শুরু করেছে। এ কার্যক্রম অব্যাহত থাকলে ২০৪১ সালে আমাদের শিক্ষার আলো সারা পৃথিবীতে প্রশংসিত হবে।

 


Share Button
Print Friendly, PDF & Email
নোটিশ :   কাঠালিয়া বার্তার প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি - সম্পাদক
সম্পাদক ও প্রকাশক: মোঃ শহীদুল আলম, নির্বাহী সম্পাদক: মোহাম্মদ আবদুল হালিম
বার্তা সম্পাদক: মোঃ সাকিবুজ্জামান সবুর
সম্পাদকীয় কার্যলয়: কাঠালিয়া বার্তা, কলেজ রোড, কাঠালিয়া, ঝালকাঠি।
ইমেল: kathaliabarta@gmail.com, মুঠোফোন: ০১৭১২৫২৯২৬৬, ০১৭৭৪৯৩৭৭৫৫