এখন সময় :
,
kathaliabarta.com

কিশোরগঞ্জে প্রাইভেট হাসপাতাল থেকে নবজাতক চুরি

ইমরান হোসেন, কিশোরগঞ্জ :

কিশোরগঞ্জের কটিয়াদীতে স্বজনবেশে প্রাইভেট হাসপাতাল থেকে নবজাতক চুরির ঘটনা ঘটেছে। বুধবার কটিয়াদী সদরের স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে রেঁনেসা ডায়াগনষ্টি এন্ড হাসপাতালে এ ঘটনা ঘটে।
জানা যায়, উপজেলার মুমুরদিয়া ইউনিয়নের বর্তীহাটা গ্রামের কৃষক মনির হোসেন উরুফে মহরম আলী তার স্ত্রী প্রসূতি কুলসুম বেগমকে (৩০) মঙ্গলবার রাত ১০টার দিকে রেঁনেসা ডায়াগনস্টিক এন্ড হাসপাতালে ভর্তি করে। সকাল ১১টায় সিজারিয়ানের মাধ্যমে সন্তানের জন্ম হয়। সিজারিয়ানের পর পোস্ট অপারেটিভ কক্ষে নবজাতক সন্তানসহ মাকে রাখা হয়। সেখানে তার স্বামী, শ্বাশুরী, ফুফু ও অন্য আত্মীয় নবজাতককে দেখতে আসে। তাদের মধ্যে অপরিচিত বোরকা পড়া নারী কুলসুমের বাবার বাড়ির পরিচয় দিয়ে তাদের সাথে দীর্ঘ সময় কথা বার্তা বলে এবং বাচ্চাকে কোলে নিয়ে বারান্দায় এবং কক্ষের ভিতর  আসা যাওয়া করে। কুলসুমের স্বামী সেই কক্ষ থেকে বের হয়ে যাওয়ার পর বোরকা পড়া ঐ নারী বাচ্চার শরীর মুছে দেওয়ার জন্য নবজাতকের ফুফুকে একটি গামছা ভিজিয়ে আনতে বলে। গামছাটি ভিজিয়ে আনতে গেলে বোরকা পড়া নারী কৌশলে নবজাতকে নিয়ে বেরিয়ে যায়। গামছা ভিজিয়ে এনে দেখে ঐ নারী কক্ষে বা বারান্দার কোথাও নাই।  তাকে হাসপাতালের কোথাও খোঁজে না পেয়ে নার্স ও হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি জানায়। কিন্তু নবজাতকের সন্ধান পাওয়া যায়নি। হাসপাতালের নার্স রোজিনা আক্তার জানান, নবজাতককে দেখার জন্য তাদের স্বজনদের সাথে ৫-৬জন লোক আসে। তাদের সাথে বোরকাপড়া একজন নারীও  ছিল। তাদের স্বজন ভেবে বোরকা পড়া নারীর পরিচয় জানতে চায়নি। দীর্ঘ সময় ঐ কক্ষে নবজাতককে কোলে নিয়ে তাদের সাথে কথা বার্তা বলতে দেখা গেছে।
এ ব্যাপারে মনির হোসেন বলেন, হাসপাতাল থেকে বাড়ি আসার পথে মোবাইল ফোনে আমাকে জানায়, নবজাতক সন্তান চুরি হয়ে গেছে। আমি আবার হাসপাতালে ফিরে আসি। আমি আমার সন্তান ফেরত চাই।  লোকমান হোসেন বলেন, হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা খুবই দুর্বল এবং চরম অব্যবস্থাপনার কারণেই এ ধরণের দুর্ঘটনা ঘটছে। কটিয়াদী থানার ওসি এম,এ জলিল বলেন, এ বিষয়ে কেউ অভিযোগ দেয় নাই। অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Share Button
Print Friendly, PDF & Email
নোটিশ :   কাঠালিয়া বার্তার প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি - সম্পাদক
সম্পাদক ও প্রকাশক: মোঃ শহীদুল আলম, নির্বাহী সম্পাদক: মোহাম্মদ আবদুল হালিম
বার্তা সম্পাদক: মোঃ সাকিবুজ্জামান সবুর
সম্পাদকীয় কার্যলয়: কাঠালিয়া বার্তা, কলেজ রোড, কাঠালিয়া, ঝালকাঠি।
ইমেল: kathaliabarta@gmail.com, মুঠোফোন: ০১৭১২৫২৯২৬৬, ০১৭৭৪৯৩৭৭৫৫