মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১১:০৪ অপরাহ্ন

কাঠালিয়ায় লবণের বাজারের ক্রেতাদের উপচে পড়া ভিড় ও দাম বৃদ্ধি

বার্তা ডেস্ক:

সারা দেশে লবণের মূল্য বৃদ্ধির গুজবে ঝালকাঠির কাঠালিয়া সদরসহ বিভিন্ন বাজারে  লবণের বাজারে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে। মঙ্গলবার দুপুরের পর শ্রমজীবীসহ বিভিন্ন পেশার ক্রেতারা ৩৫টাকা কেজির লবন ৪৫/৫০ টাকায় ৫থেকে ১০/২০ কেজি লবণ কিনে বাড়িতে মজুত করছেন। সন্ধ্যার আগেই স্থানীয় অনেক বাজারে লবণ শেষ হয়ে যাওয়া অনেকে কিনতেও পারেনি। অন্যদিকে অনেক সাধারণ ব্যবসায়ীরা আরও দাম বৃদ্ধির আশায় লবণ মজুদ করছেন বলেও অভিযোগ ওঠেছে। এদিকে বিকেলে থেকে লবণের দাম বৃদ্ধিকে গুজব বলে বাজারে মাইকিং করেছে উপজেলা প্রশাসন।

 


ক্রেতারা জানান, সারাদেশে লবনের দাম ১৫০ থেকে ২০০ টাকা বৃদ্ধি পেয়েছে। তাই তারা ২ থেকে ৫/১০ কেজি করে লবন কিনে বাড়িতে মজুদ করছেন। অনেকে আবার গুজব বলে উড়িয়ে দিয়েও ২/১ কেজি লবন কিনছেন।

কয়েকজন মুদী দোকানী ও লবন বিক্রেতা জানান, মঙ্গলাবার বিকেল থেকেই মানুষ লাইন ধরে দোকানে লবণ কিনতে ভিড় করছে। অনেকেই জানান বিকেলের মধ্যে সব লবণ বিক্রি হয়ে যাওয়ায় অনেকে লবণ কিনতে গিয়েও লবন পাননি। হঠাৎ করে কে বা কাহারা লবনের মূল্য বৃদ্ধির গুজব ছড়িয়েছে জানা নেই। এক সাথে অনেক ক্রেতা আসার কারনে লবন সংকট দেখা দিয়েছে। তবে লবনের দাম বৃদ্ধি পায়নি। লবনের অর্ডার দেয়া আছে আগামী কাল লবন আসবে।

বিনাপানি বাজারের মন্টু শীল জানান, লবণের দাম ২০০ টাকা ছাড়িয়ে যাবে এমন গুজবে কিছু বাড়তি লবণ কেনার জন্য দোকানে গিয়ে দেখি শেষ হয়ে গেছে।

উপজেলা নির্বাহী অফিসার আকন্দ মোহম্মদ ফয়সাল উদ্দীন জাানান, লবণের দাম বৃদ্ধি খবরটি সম্পূর্ণ গুজব। ঝালকাঠির মিলগুলোতে পর্যান্ত লবণ মজুত রয়েছে। এ গুজবে কাউকে কান না দেয়ার জন্য অনুরোধ জানিয়ে মাইকিং করা হচ্ছে।

 


Share Button
Print Friendly, PDF & Email





পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2020
Design By Rana