এখন সময় :
,
kathaliabarta.com

ইন্দোনেশিয়ায় মিয়ানমার দূতাবাসে পেট্রোল বোমা নিক্ষেপ

অনলাইন ডেস্ক

মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর চলা সাম্প্রতিক নৃশংসতায় জনসংখ্যায় বিশ্বের বৃহত্তম মুসলিম দেশ ইন্দোনেশিয়ায় উত্তেজনা বিরাজ করছে। আর তারই জের ধরে দেশটির রাজধানী জাকার্তাতে মিয়ানমার দূতাবাসে পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়েছে বলে জানা গেছে।

রবিবার সকালে এই বোমা নিক্ষেপের ঘটনায় কিছু সময়ের জন্য আগুন লেগে গিয়েছিল।জানা যায়, দূতাবাসের পেছনে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা সকালে দেখতে পান ভবনটির দ্বিতীয় তলায় আগুন জ্বলছে। তিনি দ্রুত দূতাবাসের সামনের গেইটে দায়িত্বরত পুলিশ কর্মকর্তাদের বিষয়টি অবহিত করেন। আগুন নেভানোর পর পুলিশ একটি ভাঙ্গা বিয়ারের বোতল দেখতে পান, যাতে একটি সলতে লাগানো ছিল। তখন দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা পেট্রোল বোমা হামলা সম্পর্কে নিশ্চিত হন। অজ্ঞাতনামা হামলাকারী একটি এমপিভি গাড়ি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন বলে সন্দেহ পুলিশের।

পুলিশের মুখপাত্র আরগো ইয়োনো জানিয়েছেন, জাকার্তা পুলিশ ঘটনাটির তদন্ত করছে। তবে পেট্রোল বোমা হামলার উদ্দেশ্য এখনও জানতে পারেনি পুলিশ এবং কোনো পক্ষ এ হামলার দায়ও স্বীকার করেনি।

উল্লেখ্য, গতকাল একদল বিক্ষোভকারী মিয়ানমার দূতাবাসের সামনে বিক্ষোভ করে। তারা বর্মি নেত্রী অং সান সুচির নোবেল পুরস্কার বাতিল করার জন্য নোবেল কমিটির কাছে আহ্বান জানায়।

সূত্র: রয়টার্স

Share Button
Print Friendly, PDF & Email
নোটিশ :   কাঠালিয়া বার্তার প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি - সম্পাদক
সম্পাদক ও প্রকাশক: মোঃ শহীদুল আলম, নির্বাহী সম্পাদক: মোহাম্মদ আবদুল হালিম
বার্তা সম্পাদক: মোঃ সাকিবুজ্জামান সবুর
সম্পাদকীয় কার্যলয়: কাঠালিয়া বার্তা, কলেজ রোড, কাঠালিয়া, ঝালকাঠি।
ইমেল: kathaliabarta@gmail.com, মুঠোফোন: ০১৭১২৫২৯২৬৬, ০১৭৭৪৯৩৭৭৫৫